মোবাইলে ফটো এডিট করার সেরা ৫ টি ফটো এডিটিং অ্যাপস

ফটো এডিটঃ বর্তমানে সময়ে আমরা সবাই বিভিন্ন রকমের সোশ্যাল মিডিয়া ব্যবহার করি। এই সোশ্যাল মিডিয়াতে আমরা যখন ফটো আপলোড করি, তখন সেই ফটো এডিট করার জন্য নানা ধরনের ফটো এডিটিং অ্যাপ ব্যবহার করতে হয়। এই ফটো এডিট করার একটি উদ্দেশ্য রয়েছে যাতে আমাদের ছবি বা ফটো গুলো অনেক সুন্দর ও আকর্ষণীয় দেখায়। যার ফলে আমরা সোশ্যাল মিডিয়াতে বেশি বেশি লাইক, কমেন্ট পায়। (Best photo editing software for Android)

আমরা যদি আমাদের ফটো বা ছবি গুলোকে আরো সু্দর ও আকর্ষণীয় করতে চাই তাহালে এন্ড্রয়েড কিছু "সেরা ফটো এডিটিং apps" ব্যবহার করতে হবে। গুগল প্লেষ্টোর (Google playstore) থেকে আপনারা "মোবাইলে ফটো এডিট করার অ্যাপস" গুলো ফ্রিতে download করতে পারবেন। (Online photo editor)


এন্ড্রয়েড মোবাইল (Android Mobile) এর জন্য "ইমেজ এডিট করার" এই রকম "সফটওয়্যার বা এপস" অনেক রয়েছে। কিন্ত সব গুলো অ্যাপস থেকে আপনারা ফটো সুন্দর ও আকর্ষণীয় করে তুলতে পারবেন না। কেবল এমন কিছু "photo editor apps" রয়েছে যার মাধ্যমে আপনার ছবি গুলো পারফেক্ট (perfect) করে তুলতে পারবেন।


এই আর্টিকেলে মাধ্যমে আমি আপনাদের সাথে শোয়ার করবো মোবাইলে ফটো এডিট করার সেরা ফটো এডিটিং অ্যাপ গুলো। যে অ্যাপস গুলোর মাধ্যমে আপনারা সহজে অনেক সুন্দর ফটো আপলোড করতে পারবেন। (photo editor apps download)


মোবাইলে ফটো এডিট করার সেরা ৫ টি ফটো এডিটিং অ্যাপস (Mobile photo editor apps)


আমি নিচে যে ফটো এডিটিং অ্যাপস গুলোর নাম বলবো সেগুলো ফটো এডিট করার জন্য সত্তি অনেক কাজের। আপনারা এই সকল apps গুলো Google playstore থেকে সম্পূর্ণ ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। তাছাড়া প্রতিটি অ্যাপের নিচে আমি ডাউনলোড লিংক দিয়ে দিবো। যাতে আপনারা সহজে অ্যাপস গুলো download করে নিতে পারেন।


১. PicsArt Photo Editor


৯০ মিলিয়ান এর বেশি ডাউনলোড হওয়া এই অ্যাপ। যেকোনো ফটোকে সঠিক ও আকর্ষণীয় করার জন্য নামকরা। PicsArt আপনি অনেক রকমের টুলস (Tools) ও ইফেক্ট (effects) পাবেন। যেগুলোর সাহায্য অনেক সহজে ফটো বা ছবি এডিট করতে পারবেন। যেমন- add texts, crop, clone, stretch, cutouts, adjust & curves এই সকল টুলস গুলো সহজে ব্যবহার করতে পারবেন।


এছাড়া অনেক ধরনের ফিচারস সহজে ব্যবহার করতে পারবেন। যেমন- 100s of fonts, double exposures, fine-tuning, all-powered effects. আমি নিজে ও PicsArt Photo Editor ব্যবহার করে ব্লগের ছবি এডিটিং করার জন্য।


২. Adobe Photoshop express


আমরা যখন ফটো বা ছবি এটিডিং করার কথা ভাবি তখন সবার আগে আমাদের মাথায় আসে Adobe Photoshop. কারণ এই সফটওয়্যার সেরা। কম্পিউটারের মতো আপনারা মোবাইলে Adobe Photoshop express app ব্যবহার করে অনেক সহজে সুন্দর ও আকর্ষণীয় ভাবে ফটো এডিট করতে পারবের। ২০১৯ সালে "সেরা এডিটিং app হিসাবে Adobe Photoshop express কে বলা হতো।


এই অ্যাপ ব্যবহার করে আপনারা নিজের ফটোতে contrast, exposure ব্যবহার করে ফটো adjust করতে পারবেন। এছাড়া, crop, rotate, flip frame, border, text ইত্যাদি করতে পারবেন এই অ্যাপের সাহায্যে। এছাড়া পাবেন নানা ধরনের ফিচারস। যেমন- auto fix, photo collage maker, text styles, noise reduction, one touch filters, filters ইত্যাদি। এই অ্যাপটি গুগল প্লেষ্টোর (Google playstore) থেকে ১০০ মিলিয়ানের বেশি বার ডাউনলোড করা হয়েছে।


৩. PhotoDirector


PhotoDirector নতুন আপডেট ভার্সন ২০২০ সেরা ফটো এডিটিং অ্যাপ (app). এই অ্যাপের মাধ্যমে যে কোনো ছবিকে অনেক সুন্দর ও কোয়ালিটি সম্পূর্ণ করে তুলতে পারবেন। আর এটা করার জন্য বিভিন্ন রকমের টুলস আপনি ব্যবহার করতে পারবেন। যেমন- color editing, photo fx, HDR & layer editing, college marker, filters, light effects, brighten pictures ইত্যাদি। PhotoDirector app ৫০ মিলিয়ানের ও বেশি বার Google playstore থেকে ডাউনলোড হয়েছে।


৪. Cymera Camera


Cymera Camera হলো সেলফি ক্যামেরা অ্যাপ (selfie camera app) যা প্রতিটি এন্ড্রয়েড ইউজারদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। কারণ এই অ্যাপের মাধ্যমে আপনারা বিভিন্ন রকমের selfie effects দিয়ে ছবি তুলতে পারবেন। সাথে সাথে আপনি অনেক ধরনের ফন্ট (font) ও ব্যবহার করতে পারবেন।


এছাড়া আপনারা বিভিন্ন রকমের makeup effect ও পাবেন। যেমন- selfie filter & beauty makeup tools, selfie stickers, real-time selfie Filters, college maker, color, hairstyle ইত্যাদি। Cymera Camera app গুগল প্লেষ্টোর (Google playstore) থেকে ১০০ মিলিয়ানের ও বেশি বার ডাউনলোড করেছে মানুষরা। যার রেটিং ৪.৬


৫. Snapseed editor


Snapseed editor app দ্বারা বিভিন্ন নতুন নতুন filter & features ব্যবহার করে আমরা ফটো সম্পূর্ণ নতুন কোয়ালিটি করে নিতে পারি। এই অ্যাপটি Google দ্বারা তৈরি করা হয়েছে। তার জন্য অনেক ভালো এডিটিং অপশন আপনারা এখানে পাবেন। যেমন- crop, face pose, face enhance, tune image, selective filter brush, white balance, curves, frames, glamour glow ইত্যাদি।


এই গুলোর সাহায্যে আপনারা অনেক সহজে সুন্দর ও আকর্ষণীয় ফটো এডিটিং করতে পারবেন। Snapseed editor app গুগল প্লেষ্টোর থেকে ১০০ মিলিয়ানের ও বেশি ডাউনলোড হয়েছে। যার রেটিং হলো ৪.৫


এই আর্টিকেল থেকে আমরা জানলাম মোবাইলে ফটো এডিট করার সেরা ফটো এডিটিং অ্যাপস সম্পর্কে। মনে রাখবেন আমি যে apps গুলো নিয়ে কথা বললাম যে সব গুলো Android application. এই আর্টিকেল সম্পর্কে কোনো প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করবেন এবং ভালো লাগলে শেয়ার করবেন।


Post a Comment

0 Comments