ওয়েবসাইট থেকে আয় করার ৩ টি উপায়

website থেকে আয়ঃ বর্তমান সময় অনেকে প্রতিমাসে ওয়েবসাইট থেকে আয় করছে লক্ষ লক্ষ টাকা। আমি নিজে ও একটি ওয়েবসাইট বানিয়ে টাকা আয় করে নিচ্ছি। এর জন্য আপনাকে প্রথমে কিছু সময় দিতে হবে ওয়েবসাইটের উপর। তাহালে ভবিষ্যৎতে আপনি ওয়েবসাইট থেকে ফুল-টাইম বা পার-টাইম আয় করতে পারবেন। তবে, ওয়েবসাইট থেকে আয় করার আগে অবশ্যই আপনাকে কিছু বিষয়ে জ্ঞান রাখতে হবে। (ওয়েবসাইট তৈরি করে আয়)

ওয়েবসাইট থেকে আয় করার জন্য আপনাকে নিচের বিষয় গুলোর উপর অবশ্যই জ্ঞান রাখতে হবে। যেমন-

  • ওয়েবসাইট কিভাবে বানাবো

  • ওয়েবসাইট তৈরির পদ্ধতি

  • ওয়েবসাইট বানানোর খরচ

  • ওয়েবসাইট তৈরি করতে কি কি লাগে

  • ডোমেইন কি

  • ওয়েব হোস্টিং কি

  • WordPress কি

উপরের পয়ান্ট গুলো সম্পর্কে আপনার যদি জ্ঞান থাকে তাহালে আপনি আপনি সহজে একটি ওয়েবসাইট তৈরি করতে পারবেন। তবে, ওয়েবসাইট তৈরি করার পরে আমাদের সকলের মনে একটি প্রশ্ন বার বার চলে আসবে সেটা হলো "কিভাবে ওয়েবসাইট থেকে আয় করা যায়"। হা এই প্রশ্নের সঠিক উত্তর দিবো এই আর্টিকেলের মাধ্যমে। (ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়)


মনে রাখবেন, website থেকে আয় করতে হলে প্রথমে আপনাকে কিছু সময় লাগবে। তারজন্য প্রথমে ধৈর্য ধরে কাজ করে যেতে হবে। আপনি যদি সঠিক ভাবে কাজ করে যেতে পারেন তাহালে ওয়েবসাইট থেকে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। যখন আপনার ওয়েবসাইটে ভালো পরিমানে ট্রাফিক বা ভিজিটর্স আসা শুরু করবে তখন নিচের উপয় গুলোর মাধ্যমে আয় করতে পারবেন। (নিউজ পোর্টাল থেকে আয়)


ওয়েবসাইট থেকে আয় করার ৩ টি উপায়


(১) ওয়েবসাইটে গুগল এডসেন্সের বিজ্ঞাপন দেখিয়ে আয়


ওয়েবসাইট বা ব্লগ থেকে টাকা আয় করার সব চেয়ে সহজ মাধ্যম হলো গুগল এডসেন্স। অন্যান্য মাধ্যমের থেকে Google AdSense লাভজনক বলে প্রমাণিত হয়েছে। আপনার সাইটে যখন ট্রাফিক বা ভিজিটর্স আসা শুরু করবে তখন আপনি গুগল এডসেন্স এর জন্য রেজিস্টার করে আবেদন করতে পারবেন। যদি আপনার ওয়েবসাইটে সব কিছু ঠিক থাকে তাহালে এডসেন্স দ্বারা এপরুভ হবে।


আর তখন থেকে আপনি AdSense এর বিজ্ঞাপন দেখিয়ে ভিজিটর্সদের বিজ্ঞাপনে ক্লিকের দ্বারা টাকা আয় করতে পারবেন। ভিজিটর্সরা যত বেশি সাইট ভিজিট করবে ততো বেশি আয় হবে আপনার। হাজার হাজার মমানুষরা গুগল এডসেন্স থেকে প্রতিমাসে বিজ্ঞাপন দেখিয়ে লক্ষ লক্ষ টাকা আয় করছে।


(২) এফিলিয়েট মার্কেটিং দ্বারা আয়


আপনার ওয়েবসাইট তৈরি করার পরে যখন সাইটে প্রচুর পরিমানে ট্রাফিক বা ভিজিটর্স আসবে তখন আপনি নিজের ওয়েবসাইট থেকে "এফিলিয়েট মার্কেটিং" দ্বারা আয় করতে পারবেন। আপনি ইন্টারনেটে থাকা বিভিন্ন ডিজিটাল প্রডাক্ট কোম্পানি বা ই-কমার্স ওয়েবসাইট রয়েছে। তাদের পণ্য গুলো আপনি নিজের ওয়েবসাইটে প্রচার করে মার্কেটিং করতে পারবেন। এই সব কোম্পানির প্রডাক্ট প্রচার করার জন্য লিংক প্রচার করাকে এফিলিয়েট লিংক বলে।


আপনি যখন ওয়েবসাইটের মাধ্যমে কোনো প্রডাক্টের লিংক শেয়ার করবেন আর ঔ লিংক থেকে যদি কেউ প্রডাক্ট কিনে তাহালে আপনি নিদিষ্ট একটি কমিশন পাবেন। ওয়েবসাইট থেকে আয় করার সেরা অন্যতম মাধ্যম হলো affiliate marketing. মনে রাখবেন, এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করা জন্য আপনার website এ প্রচুর পরিমানে ভিজিটর্স আসতে হবে। তাহালে আপনি ভালো পরিমানে টাকা আয় করতে পারবেন।


(৩) পেইড রিভউ করে আয়


আপনি ওয়েবসাইটে বিভিন্ন প্রডাক্টসের পেইড রিভউ করে টাকা ইনকাম করতে পারবেন। অনলাইনে বিভিন্ন কোম্পানির প্রডাক্টের গুলো সম্পর্কে নিজের ওয়েবসাইটে রিভউ লিখুন। এতে আপনি কোম্পানির সাথে সংযুক্ত হয়ে প্রতিটি পেইড রিভউ এর জন্য টাকা নিতে পারবেন। বর্তমানে ইন্টারনেটে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে আপনারা পেইড রিভউ (paid review) এর কাজ পাবেন।


এই আর্টিকেল থেকে আমরা জানলাম ওয়েবসাইট থেকে আয় করার উপায়। এছাড়া website থেকে আয় করার আরো অনেক গুলো উপায় রয়েছে। এই আর্টিকেল সম্পর্কে কোনো প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন এবং ভালো লাগলে বন্ধুদের সাথে অবশ্যই শেয়ার করুন। ওয়েবসাইট সম্পর্কে নতুন নতুন তথ্য জানতে নিয়মিত এই ওয়েবসাইটটি ভিজিট করুন।

Post a Comment

0 Comments