সেরা ৫ টি অ্যান্ড্রয়েড অ্যাপ (Android App) - ABC Media BD

Breaking

Wednesday, October 7, 2020

সেরা ৫ টি অ্যান্ড্রয়েড অ্যাপ (Android App)

সেরা ৫ টি Android App
সেরা ৫ টি অ্যান্ড্রয়েড অ্যাপ (Android App)

আপনি জানেন কি? বর্তমানে প্রচুর আশ্চর্যজনক ও চমৎকার অ্যান্ড্রয়েড অ্যাপ Android App রয়েছে। ততমধ্যে প্যানথিয়নের শীর্ষে  থাকা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন গুলির মধ্যে সেরা ৫ টি Android App সম্পর্কে অবহিত করার উদ্দেশ্যেই এই ক্ষুদ্র প্রয়াস।  

১। 1Weather
২। Google Drive
৩। Waze and Google Maps
৪। Google Assistant
৫। LastPass Password Manager

সেরা ৫ টি অ্যান্ড্রয়েড অ্যাপ Android App

১। Weather

সেরা ৫ টি Android App
সেরা ৫ টি অ্যান্ড্রয়েড অ্যাপ (Android App)



তালিকার শীর্ষে থাকা অ্যান্ড্রয়েড অ্যাপ Android App এর নামটি হল 1Weather। এটি একটি আবহাওয়ার পূর্বাভাস দেয়ার অ্যাপ্লিকেশন যার দ্বারা আপনি আপনার অ্যান্ড্রয়েড স্ক্রিনেই এক নজরে আবহাওয়ার অবস্থা সম্পর্কে জানতে পারবেন।


অ্যাপ্লিকেশনটি অগ্রিম পূর্বাভাস সহ বিশ্বের যে কোনও জায়গার আবহাওয়া সম্পর্কিত পূর্বাভাস সরবরাহ করে,  তাই বৃষ্টি বা রোদের জন্য আপনার পরিকল্পনাগুলি মানিয়ে নেওয়ার জন্য আপনার কাছে যথেষ্ট সময় থাকবে।

 

এটিতে একটি সাধারণ, প্যাগিনেটেড নকশা রয়েছে যা আপনাকে বর্তমান আবহাওয়া, আবহাওয়ার পূর্বাভাস, একটি রাডার এবং অন্যান্য মজাদার পরিসংখ্যান দেখায়। সম্ভবত এর সেরা বৈশিষ্ট্যটি হল এটির হালকা (Lite)  নকশা যা কেবল আপনাকে আবহাওয়া এবং সূক্ষ্ম তথ্য প্রদর্শন করে।

  

মূল্য: বিনামূল্যের সংস্করণটিতে বিজ্ঞাপন প্রদর্শিত হয়। তবে $ 1.99 চার্জ যুক্ত সংস্করণটিতে বিজ্ঞাপন প্রদর্শিত হয় না আসলে দুটি সংস্করণই একইভাবে কাজ করে। $ 1.99 চার্জ যুক্ত সংস্করণটিতে আপনি অ্যাপটি খোলার সময় আবহাওয়ার অনেক মজার তথ্যগুলি উপভোগ করতে পারবেন।

মোবাইলে ফটো এডিট করার সেরা ফটো এডিটিং অ্যাপস (Mobile Photo Editor Apps)

২। Google Drive

শীর্ষ তালিকায় 1Weather ঠিক পরেই রয়েছে  Google Drive এর স্থান বর্তমান ইন্টারনেটের দুনিয়ায়  Google Drive এর নাম শুনেননি এমন মানুষ খুজে পাওয়া কেবল দুঃসাধ্যই নয় অসম্ভবই বটে। 

গুগল ড্রাইভ একটি ক্লাউড স্টোরেজ সমাধান যেখানে সাইন আপ করার পরে সমস্ত নতুন ব্যবহারকারী স্থায়ীভাবে 15 জিবি পান। আপনি প্রয়োজনে অবশ্যই আরও কিনতে পারেন। 

 

গুগল ড্রাইভকে যা বিশেষ করে তোলে তা হল এটির সাথে সংযুক্ত অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন গুলির স্যুট। এর মধ্যে গুগল ডক্স, গুগল শিটস, গুগল স্লাইডস, গুগল ফটো, জিমেইল, গুগল ক্যালেন্ডার এবং গুগল ক্যাপ অন্তর্ভুক্ত রয়েছে। 

 

অফিস অ্যাপ্লিকেশনগুলির মধ্যে, ফটোগুলি অ্যাপ্লিকেশন (যা সীমাহীন ফটো এবং ভিডিও ব্যাকআপের অনুমতি দেয়) এবং নোট নেওয়ার জন্য নোটগুলি রাখুন, আপনার উত্পাদনশীলতার দিক থেকে কার্যত যা কিছু করা দরকার তার জন্য অ্যাপস রয়েছে। 

 

এই অ্যাপগুলির কয়েকটি বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে লাইভ সহযোগিতা, গভীর অংশীদারি বৈশিষ্ট্য এবং মাইক্রোসফ্ট অফিসের নথিগুলির সাথে সামঞ্জস্য। 

 

আপনি যদি কিছু আলাদা চান তবে আপনি এখানে আরও ক্লাউড স্টোরেজ অ্যাপ্লিকেশন এবং আরও অফিস অ্যাপ্লিকেশন পেতে পারেন।


মূল্য: প্রতিমাসে নিখরচায় তবে প্রয়োজনে আরও স্টোরেজ বাড়াতে নির্দিষ্ট পরিমান চার্জ প্রযোজ্য।

মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস (Mobile Video Call Free Apps)

৩। Google Maps-  

Google Maps নেভিগেশন অ্যাপ্লিকেশন দৃশ্যের কার্যত মালিকানাধীন এবং এটি এখন পর্যন্ত সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি। 

 adss

এটি সাপ্তাহিক হিসেবে আপডেট করে বলে মনে হয়। একেবারে বেসিকগুলি বাদ দিয়ে, গুগল ম্যাপস আপনাকে আগ্রহের জায়গাগুলি, ট্র্যাফিকের ডেটা,

 

 বিশ্রামের স্টপ বা গ্যাস স্টেশনগুলির মতো জিনিসগুলির দিকনির্দেশ দেয় এবং এগুলি আপনাকে অফলাইনে মানচিত্রগুলি (সাময়িকভাবে হলেও) পেতে দেয়। 

 

যদি আপনি সেই খানে অভিজ্ঞতা যুক্ত করেন, যার মধ্যে এর নিজস্ব বৈশিষ্ট্য রয়েছে, এবং আপনার আর একটি নেভিগেশন অ্যাপের প্রয়োজন হবে । জিপিএস অ্যাপ্লিকেশন হিসেবে যথোপযুক্ত বিকল্প অ্যান্ড্রয়েড অ্যাপ Android App  খুব কমই রয়েছে।

   
মূল্য: বিনামূল্যে।

এন্ড্রয়েড ফোন গরম হয় কেন? (সমাধান ও করণীয়)

৪। Google Search  

Google Search সম্পর্কে বেশি কিছু বলার প্রয়োজন আছে বলে মনে করিনা। এটি একটি গুরুতর শক্তিশালী অ্যাপ্লিকেশন। এটি বেশিরভাগ অ্যান্ড্রয়েড ডিভাইসে কাজ করে। এখানে আপনি যা চান তা জিজ্ঞাসা করতে পারেন, এটি বিভিন্ন কমান্ডকে সমর্থন করে।

 

আপনি লাইট নিয়ন্ত্রণ করতে পারেন, জনসংখ্যা নিয়ন্ত্রণ সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এবং এটি আপনার জন্য সহজ গণিত সমস্যাগুলিও করতে পারে। গুগল, বোস কিউসি, ব্লুটুথ হেডফোন, হোম এবং ক্রোমকাস্টের মতো বিভিন্ন ধরণের পণ্য রয়েছে যা এটির কার্যকারিতা আরও বিস্তৃত করে। 


মূল্য: বিনামূল্যে।

Android মোবাইলে ফ্রি লাইভ টিভি কিভাবে দেখবেন? (Live Tv Mobile)

৫। LastPass Password Manager 

সেরা ৫ টি Android App
সেরা ৫ টি অ্যান্ড্রয়েড অ্যাপ (Android App)


Last Password শীর্ষ ৫ এ থাকা অ্যান্ড্রয়েড অ্যাপ গুলির মধ্যে একটি। এটি একটি Password Manager যা আপনাকে আপনার লগইন হিস্ট্রিগুলি নিরাপদ, সুরক্ষিত উপায়ে সংরক্ষণ করে থাকে। তার উপরে, এটি আপনাকে আপনার অ্যাকাউন্টে ব্যবহার করার জন্য প্রায় অসম্ভব পাসওয়ার্ড তৈরি করতে সহায়তা করতে পারে।

এটি সমস্ত মাস্টার পাসওয়ার্ড দ্বারা নিয়ন্ত্রিত। এতে ক্রস প্ল্যাটফর্ম সমর্থন রয়েছে যাতে আপনি এটি কম্পিউটার, মোবাইল ডিভাইস, ট্যাবলেট বা যে কোনও কিছুতে ব্যবহার করতে পারেন। এইরকম আরও অ্যাপ রয়েছে তবে LastPass সবসময় মনে হয় এক ধাপ এগিয়ে। এছাড়াও এর  প্রিমিয়াম সংস্করণও সস্তা।

মূল্য: বিনামূল্যে।

সর্বশেষ কথা

তো এই ছিল সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ Android App নিয়ে সংক্ষিপ্ত আলোচনা, আশা করি ভালো লেগেছে। আপনার ভালো লাগায় আমাদের সফলতা। এই সম্পর্কিত যেকোনো মতামত, পরামর্শ বা মন্তব্য আমাদের আরও অনেক বেশি অনুপ্রানিত করবে। ও হ্যাঁ, পোস্টটি শেয়ার করতে ভুলবেন না।
ধন্যবাদ।  


No comments:

Post a Comment