অ্যাপ ডেভেলপার কাজ করে প্রতি মাসে ১০০০ ডলার আয় করুন - ABC Media BD

Breaking

Sunday, May 3, 2020

অ্যাপ ডেভেলপার কাজ করে প্রতি মাসে ১০০০ ডলার আয় করুন

অ্যাপ ডেভেলপার কাজ করে প্রতি মাসে ১০০০ ডলার আয়ঃ বর্তমানে আমাদের দেশে অনেকে অ্যাপ ডেভেলপার কাজ শিখতে ইচ্ছুক। তাছাড়া নতুন  অ্যাপ ডেভেলপার কাজ যারা শুরু করবেন তাদের মধ্যে অনেকের মনে প্রশ্ন তারা কাজ শিখে কত টাকা আয় করতে পারবে ফ্রিল্যান্সার মার্কেটপ্লেস থেকে।  আর এমন প্রশ্ন সবার মনে আশাটা খুব স্বভাবিক একটি বিষয়। কারণ সবাই কাজ করে ইনকাম করার জন্য।

অ্যাপ ডেভেলপার কাজ করে প্রতি মাসে ১০০০ ডলার আয় করুন
অ্যাপ ডেভেলপার কাজ করে প্রতি মাসে ১০০০ ডলার আয় করুন

তবে, তারা জানে না কোন সেক্টরে কাজ করলে কত টাকা আয় করা যাবে। আর এই সকল নানা প্রশ্ন নিয়ে তাদের মাথায় ঘুরপাক খায়। তাছাড়া, কোন সেক্টরে কাজ করলে বেশি টাকা আয় করা যাবে।

আমি আজকে বলবো এক জন অ্যাপ ডেভেলপারার কথা। আপনি যদি এক জন অ্যাপ ডেভেলপার হন তাহালে, কত টাকা আয় করতে পারবেন। বা আপনি যদি অ্যাপ ডেভেলপার এর কাজ শিখেন তাহালে কত টাকা আয় করতে পারবেন প্রতি মাসে।
আপনি যদি এক জন অ্যাপ ডেভেলপার হয়ে থাকেন তাহালে আপনি প্রতি মাসে আনলিমিটেড টাকা আয় করতে পারবেন। শুধু অ্যাপ ডেভেলপার (App developer) এর কাজ শিখলে হবে না। আপনাকে ভালো মানের প্রফেশনাল অ্যাপ ডেভেলপার হতে হবে।

আপনার মধ্যে থাকতে হবে দক্ষতা ও ইস্কেল। তবে, আপনি ভালো পরিমানে আয় করতে পারবেন। আপনার মধ্যে যতো অ্যাপ ডেভেলপার ইস্কেল (skill) এবং দক্ষতা থাকবে ততো, বেশি পরিমানে টাকা ইনকাম করতে পারবেন। আর এগুলো অর্জন করতে হলে আপনাকে ভালো মানের কাজ শিখতে হবে।

অনেক অ্যাপ ডেভেলপার কাজ শিখছে কিন্ত তারা তাদের দক্ষতা ও ইস্কেল (skill) না থাকার জন্য কাজ পাচ্ছে না মার্কেটপ্লেসে। যার ফলে তারা টাকা ও ইনকাম করতে পারছে না। আপনি যদি প্রতি মাসে ১০০০ ডলারের বেশি টাকা আয় করতে চান তাহালে আপনাকে খুব ভালো মানের কাজ জানতে হবে।

তারা আয় করতে পাচ্ছে না কারণ তাদের ডিজাইনের কোয়ালিটি খুব বেশি ভালো মানের না।   আবার কেউ অনলাইন মার্কেটপ্লেসে কাজ করতে গিয়েছে, সেখানে তারা অ্যাকাউন্ট ও তৈরি করেছে। তারা বায়ার্ন এর কাছ থেকে কাজ ও পেয়েছে কিন্ত এজ সময় তারা কাজ করে দিতে পারেনি বলে তাদের অ্যাকাউন্ট সাসপেন্ডেড হয়ে গছে।

তার জন্য আমি আপনাদের কে বলবো আগে ভালো ভাবে কাজ শিখুন। তারপরে মার্কেটপ্লেসে নেমে পড়ুন। আপনি অবশ্যয় কাজ পাবেন এবং বায়ার্নকে খুশি করে প্রচুর পরিমানে টাকা আয় করতে পারবেন। আপনি যদি ভালো কাজ পারেন তাহালে মার্কেটপ্লেসে আপনার কাজের অভাব হবে না। কারণ মার্কেটপ্লেসে প্রচুরসংখ্যক কাজ রয়েছে। সেই তুলনায় অ্যাপ ডেভেলপার সংখ্যা কম।
আপনি যদি এক জন ভালো মানের অ্যাপ ডেভেলপার হন তাহালে প্রথম থেকে আপনি কাজ করে প্রতি মাসে ৪০০ ডলার থেকে ৫০০ ডলার আয় করতে পারবে। আর ৫ থেকে ৬ মাস কাজ করার পরে আপনার দক্ষতা ও ইস্কেল (skill) যখন বৃদ্ধি পাবে তখন প্রতি মাসে ১০০০ ডলারের বেশি আয় করতে পারবেন।

এক কথায় বলা যায় আপনার কাজের কোয়ালিটি যত ভালো হবে আপনার কাজের সৃজনশীলতা যত বৃদ্ধি পাবে আপনি ততো বেশি টাকা আয় করতে পারবেন।

আপনি অ্যাপ ডেভেলপার এ কাজ শিখেন তাহালে, অনেক ধরনের কাজ করতে পারবেন। যেমন- অ্যাপ তৈরি করা, অ্যাপ ডেভেলপিং করা, সহ নানা ধরনের কাজ করতে পারবেন। একটি অ্যাপের চেহারা কেমন হবে সেটা আগে থেকে বলে দেয় এক জন অ্যাপ ডেভেলপার।

আপনি যদি এই অ্যাপ ডেভেলপারের কাজ খুব ভালো ভাবে দক্ষ ভাবে শিখতে পারেন তাহালে প্রতিমাসে প্রচুর পরিমানে টাকা আয় করতে পারবেন। তবে, তার জন্য আপনাকে অবশ্যয় ভালো কাজ শিখতে হবে।

1 comment:

  1. ভাই। ভালো আর্টিকেল। ধন্যবাদ

    ReplyDelete