টিকটক অ্যাপ কি? কিভাবে টিকটক অ্যাপ ব্যবহার করবেন (TikTok App) - ABC Media BD

Breaking

Thursday, February 6, 2020

টিকটক অ্যাপ কি? কিভাবে টিকটক অ্যাপ ব্যবহার করবেন (TikTok App)


বর্তমানে একটি অ্যাপ খুবই জনপ্রিয় হয়েছে যার নাম টিকটক (tiktok). আমাদের দেশ সহ বিশ্বের নানা দেশের বিভিন্ন মানুষ এই টিকটক অ্যাপ ব্যবহার করে। TikTok বেশি ব্যবহার করে স্কুল কলেজের ছাএ ছাএীরা। এটি মূলত একটি এন্ড্রয়েড মোবাইল অ্যাপ। যা খুব দ্রুত মানুষের কাছে জনপ্রিয়তা লাভ করছে।

টিকটক অ্যাপ কি? কিভাবে টিকটক অ্যাপ ব্যবহার করবেন (TikTok App) - abcmediabd.info
টিকটক অ্যাপ কি? কিভাবে টিকটক অ্যাপ ব্যবহার করবেন (TikTok App) - abcmediabd.info

টিকটক অ্যাপ সত্তি একটি মজার অ্যাপ। এই আপনি google playstore থেকে সম্পর্ন ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। এই TikTok app প্রায় ১ মিলিয়ান মানুষা তাদের মোবাইলে ডাউনলোড করছে। অল্প দিনে এতো মানুষা এই download করছে।

আজকে আমি আপনাদের সাথে বলবো "টিকটক অ্যাপ কি? কিভাবে টিকটক অ্যাপ ব্যবহার করবেন। টিকটকে অ্যাকাউন্ট কিভাবে বানাবেন? টিকটক ভিডিও কিভাবে বানাবেন। এই সব সম্পর্ন বিস্তারিত আলোচনা করবো। তাহালে চলুন প্রথমে আমরা জেনে আসি টিকটক অ্যাপ কি?


টিক টক অ্যাপ (tiktok app) কি?


টিকটক অ্যাপ (tiktok app) হচ্ছে একটি সোশ্যাল মিডিয়া যার মাধ্যমে আমরা ইন্টারনেটে শর্ট ভিডিও  তৈরি করে শেয়ার করতে পারি। আর এই ভিডিও গুলো মানুষরা দেখতে পারে। বলতে গেলে এটা কিছুটা ইউটিউব এর মতো। তাই বলো কেউ একে ইউটিউব ভাববেন না।

এই অ্যাপ ২০১৬ সালে প্রথম তৈরি হয় চীনে। তখন এটার নাম ছিলো "douying" নামে। তার এক বছর পরে ২০১৭ সালে মার্কেটে এটার নাম পরিবর্তন করে tiktok নাম দেওয়া হয়। তারপরে ২০১৮ সালে U.S এ এই অ্যাপ বেশি জনপ্রিয় হয় এবং সব চেয়ে বেশি ডাউনলোড হয়

এই অ্যাপ এর মাধ্যমে আপনারা ৩ সেকেন্ড থেকে শুরু করে ১ মিনিট পর্যন্ত short video তৈরি করে শেয়ার করতে পারবেন। এই ভাবে ভিডিও বানিয়ে মানুষরা অল্প সময়ে বিখ্যাত (famous) হয়ে যাচ্ছে। এখন দেখা যাচ্ছে বড় বড় বিখ্যাত ব্যাক্তিরা ও টিক টক অ্যাপে ভিডিও বানিয়ে শেয়ার করছে। আপনার এই শর্ট ভিডিও লক্ষ লক্ষ দর্শক দেখছে।

নিজের ছবি গুগলে কিভাবে আপলোড করবো?

টিকটক অ্যাপ কিভাবে ডাউনলোড করবেন?


আপনারা যদি মোবাইল টিকটক অ্যাপটি ডাউনলোড করতে চান তাহালে Google playstore এ গিয়ে সার্চ দিবেন tiktok app লিখে। তারপরে টিকটক অ্যাপটি আপনার সামনে চলে আসবে। আপনি সেটা ডাউনলোড করে নিবেন। এই app আপনারা সম্পর্ন ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।

তাছাড়া আপনাদের সুবিধার জন্য টিকটক অ্যাপেরর ডাউনলোড লিংক নিচে আমি দিয়ে দিবো। এখান থেকে আপনারা খুব সহজে download করতে পারবেন।

Download TikTok


কিভাবে টিকটক অ্যাপ ব্যবহার করবেন


আপনারা যারা টিকটক ব্যবহার করেন তারা তো জানেন খুব সহজে টিকটক অ্যাপ ব্যবহার করা যায়। তবে যারা জানেন না তাদের জন্য বলছি এটা ব্যবহার করা সহজ অন্যান্য এন্ড্রয়েড অ্যাপস ব্যবহার করার মতো। টিকটক অ্যাপ ব্যবহারের নিয়ম আমি নিচে ধাপে ধাপে আলোচনা করছি।

ধাপ-১


আপনার মোবাইল থেকে প্রথমে Google playstore যাবেন। সেখানে গিয়ে সার্চ দিবেন tiktok app লিখে। তারপরে tiktok app টি চলে আসবে। এবার আপনি সেটা INSTALL করে নিবেন। এটা শুধু এন্ড্রয়েড ফোনের জন্য।

ধাপ-২


INSTALL করার পর টিকটক অ্যাপটি ওপেন (open) করবেন। ওপেন করার পরে আপনাকে নতুন অ্যাকাউন্ট করার জন্য বলা হবে। তার জন্য আপনি অ্যাপের নিচে ডান পাশে "profile icon" দেখতে পাবেন। সেখানে ক্লিক করবেন।

ধাপ-৩


profile icon এ ক্লিক করার পর আপনাকে অ্যাকাউন্ট খোলার জন্য Facebook, Google, Twitter যে কোনো একটি অ্যাকাউন্টে লগইন করার মাধ্যমে টিকটক অ্যাকাউন্ট খুলতে পারবেন। তবে যাদের facebook, Google, Twitter account নেই তারা Signup with phone or email option এ ক্লিক করে মোবাইল নংবার বা ইমেইল দিয়ে ও অ্যাকাউন্ট খুলতে পারবেন।

ধাপ-৪


টিকটক অ্যাকাউন্ট খোলার পর আপনি সেখানে শর্ট ভিডিও শেয়ার করতে পারবেন। এখান থেকে আপনারা ভিডিও তৈরি ও করতে পারবেন। তার জন্য নিচে + Icon এ ক্লিক করে বিভিন্ন ভিডিও নিজে নিজে তৈরি করতে পারবেন। এছাড়া লাইভ ভিডিও করতে পারবেন। এখানে আপনি সকল ধরনের ভিডিও তৈরি করতে পারবেন।

সর্বশেষ


তাহালে বন্ধুরা আমি আশাকরি টিকটক অ্যাপ (TikTok App) কি? কিভাবে টিকটক অ্যাপ ব্যবহার করবেন সেটা বুঝতে পারছেন। তাছাড়া এই বিষয়ে যদি কোনো প্রশ্ন থাকে তাহালে নিচে কমেন্ট করুন।

5 comments:

  1. You have to distinguish these individuals and figure out how to draw Facebook video downloader in them in the event that you ever need to be fruitful at taking advantage of the huge measure of social media traffic.

    ReplyDelete
  2. In the event that you are apprehensive your hashtag challenge won't take off on the grounds that you have to it, at that point you may even buy a hashtag challenge commercial on TikTok.tik tok

    ReplyDelete
  3. Social media showcasing has gotten exceptionally well known because of the flood of systems administration destinations.cheapest smm panel

    ReplyDelete