মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস (Mobile Video Call Free Apps) - ABC Media BD

Breaking

Wednesday, February 5, 2020

মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস (Mobile Video Call Free Apps)

বর্তমান যুগ টেকনোলোজির যুগ। এই সময়ে ইন্টারনেট ও ডিজিটাল টেকনোলোজি আমাদের এডভান্সড (advance) করে এগিয়ে নিয়ে এসেছে। আপনি একটু মনে করে দেখেন এখান থেকে ৫ থেকে ৬ বছর আগে মোবাইলে ভয়েস কল (voice call) করাটা অনেক বড় ব্যাপার ছিলো। কিন্ত এই সময়ে আমরা যখন খুশি তখন দেশ-বিদেশে বন্ধুদের সাথে কথা বলতে পারবেন। আপনি যখন চাইবেন তখন কথা বলতে পারবেন ভিডিও কলের মাধ্যমে। (Best video calling apps for android)


মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস (Mobile Video Call Free Apps)- abcmediabd.info
মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস (Mobile Video Call Free Apps)- abcmediabd.info

বর্তমানে সময়ে মোবাইলের মাধ্যমে সম্পর্ন ফ্রিতে ইন্টারনেটের মাধ্যমে ভিডিও কল দিতে পারবেন। আর এর জন্য প্রয়োজন হবে video calling appss এর। তাই আজ আমি আপনাদের সাথে এই আর্টিকেলের মাধ্যমে জানাবো "মোবাইল থেকে ভিডিও কল কিভাবে করবেন" আর এটা সম্পর্ন ফ্রিতে।

বর্তমানে সময়ে প্রায় সকলের হাতে স্মার্টফোন (smartphone) থাকে। আর ফোনে যদি ইন্টারনেট থাকে তাহালে আপনি নিচের কয়েকটি অ্যাপস এর মাধ্যমে সম্পর্ন ফ্রিতে google playstore থেকে ডাউনলোড করে ফোনে ইনস্টাল করে দেশ-বিদেশের যে কোনো স্থানে ভিডিও কল দিতে পারবেন।

video chatting করার জন্য আপনার একটি টাকাও কাটবে না। কিন্ত মনে রাখতে হবে যে আপনার ফোনে অবশ্যয় ইন্টারনেট Internet বা এম্বি (Mb) থাকতে হবে। তাহালে চলুন আমরা জেনে নেই এন্ড্রয়েড মোবাইল থেকে ফ্রিতে ভিডিও কলিং করার জন্য সেরা কিছু অ্যাপস এর নাম।


মোবাইলে ফ্রিতে ভিডিও কল করার জন্য সেরা Android অ্যাপ।


বন্ধুরা আপনারা মোবাইলে ভিডিও কল করার জন্য অনেক অ্যাপস পেয়ে যাবেন। কিন্ত আমি এখন যে ৩ টি ভিডিও কলিং অ্যাপস এর বিষয়ে কথা বলবো সেটা সব চেয়ে সেরা video calling apps. আর এই apps গুলো আপনারা সম্পর্ন ফ্রিতে google playstore ডাউনলোড করতে পারবেন। যে অ্যাপ এর মাধ্যমে আপনি ভিডিও কল দিবেন সেই একই অ্যাপ আপনাদের দুই জনের ফোনে ইনস্টাল করতে হবে। (Best video calling apps for android)

ওয়েবসাইট কি? ওয়েবসাইট কাকে বলে? ইন্টারনেটে কত প্রকার ওয়েবসাইট আছে?

WhatsApp Messenger


হোয়াটস্যাপ এর আমার মনে হয় সবাই শুনছেন। কারণ বর্তমানে যতগুলো ভিডিও কলিং অ্যাপস রয়েছে তার মধ্যে অধিক জনপ্রিয় হচ্ছে WhatsApp Messenger app. প্রায় সকল ফোনে WhatsApp ইনস্টল করা থাকে। কিন্ত তাদের মধ্যে হয়তো অনেকে জানেন না যে হোয়াটস্যাপ মেসেজার এর মাধ্যমে ফ্রিতে ভিডিও কল করা যায়।

আপনি WhatsApp গিয়ে যাকে খুশি তাকে ইন্টারনেট ব্যবহার করে video call দিতে পারবেন। তার জন্য WhatsApp টি ওপেন করে উপরে "video Icon" এ ক্লিক করলে ভিডিও কল চলে যাবে। আর সরাসরি ভিডিও কলের মাধ্যমে কথা বলতে পারবেন।

WhatsApp ডাউনলোড করার জন্য আপনার মোবাইল থেকে google playstore যাবেন। তারপর WhatsApp লিখে সার্চ দিলে WhatsApp app চলে আসবে। এটা সম্পর্ন ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। আপনাদের ডাউনলোড করার সুবিধার জন্য নিচে ডাউনলোড লিংক দিয়ে দিবো। আপনারা সেখান থেকে সহজে download করতে পারবেন।

WhatsApp Download

ইনস্টাগ্রাম থেকে টাকা আয় কিভাবে করবেন

Google Duo - HD video calling app


অনেক আছেন যারা Google Duo এর নাম শুনেনি। যারা নাম শুনেননি তাদের জন্য বলছি Google Duo হচ্ছে একটি ভিডিও কলিং অ্যাপ। এটি মূলত google দ্বারা তৈরি করা হয়েছে। আর এর মাধ্যমে আপনি HD calling করতে পারবেন। এবং এই কারণে এটার জনপ্রিয় অনেক বেশি।

গুগল ডুও অ্যাপ আপনি মোবাইলে এবং কম্পিউটারে ব্যবহার করতে পারবেন। এখানে শুধু ভিডিও কল না এখানে আপনি ভিডিও রেকর্ড করে ও পাঠাতে পারবেন। কিন্ত তার জন্য দুই জনকে Google Duo app ব্যবহার করতে হবে। গুগল ডুও মানুষা বেশি ব্যবহার করে কারণ এটার মাধ্যমে HD video call দেওয়া যায়।

Google Duo অ্যাপ আপনার মোবাইলে ডাউনলোড করার জন্য আপনার মোবাইল থেকে google playstore যাবেন। তারপর Google Duo লিখে সার্চ দিলে Google Duo app চলে আসবে। এটা সম্পর্ন ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। আপনাদের ডাউনলোড করার সুবিধার জন্য নিচে ডাউনলোড লিংক দিয়ে দিবো। আপনারা সেখান থেকে সহজে download করতে পারবেন।

তাছাড়া আপনারা কম্পিউটার বা ল্যাপটপে Google Duo ব্যাবহার করতে পারবেন।

Google Duo Download

ইন্টারনেট থেকে টাকা আয় করার ৫ টি নিশ্চিত উপয়

IMO - FREE CALL & CHAT


বর্তমান সময়ে মানুষরা মোবাইলে ভিডিও কল করার কথা চিন্তা করলে সর্ব প্রথমে যে app এর নাম স্বরন করে তার নাম ইমু (imo). অধিঅংশ মানুষা ইমু ব্যবহার করে। কারণ এতে ভিডিও কলিং, চ্যাটিং, ফাইল ট্রান্সফার করা অনেক সহজ। যে কারণে imo মানুষা এতো বেশি পছন্দ করে। এই অ্যাপের মাধ্যমে 2G, 3G, 4G ইন্টারনেট থেকে high quality video call দেওয়া যায়।

আর বর্তমানে যত দিন যাচ্ছে ততো বেশি মানুষ ইমু ব্যবহার করছে। আপনারা যখন তখন imo তে গিয়ে যাকে খুশি তাকে ইন্টারনেট ব্যবহার করে video call দিতে পারবেন। তার জন্য imo app টি ওপেন করে উপরে "video Icon" এ ক্লিক করলে ভিডিও কল চলে যাবে। আর সরাসরি ভিডিও কলের মাধ্যমে কথা বলতে পারবেন।

এটা মোবাইলে এবং কম্পিউটারে ব্যবহার করতে পারবেন। imo অ্যাপ আপনার মোবাইলে ডাউনলোড করার জন্য আপনার মোবাইল থেকে google playstore যাবেন। তারপর imo লিখে সার্চ দিলে imo app চলে আসবে। এটা সম্পর্ন ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। আপনাদের ডাউনলোড করার সুবিধার জন্য নিচে ডাউনলোড লিংক দিয়ে দিবো। আপনারা সেখান থেকে সহজে download করতে পারবেন।

IMO Download

সর্বশেষ


তাহালে বন্ধুরা আপনারা যদি মোবাইলের মাধ্যমে সম্পর্ন ফ্রিতে ভিডিও কল দিতে চান তাহালে উপরের অ্যাপ গুলো সেরা। উপরের অ্যাপস গুলো থেকে যেকোনো একটি অ্যাপ ব্যবহার করে আপনারা ভিডিও কল দিতে পারবেন। আর এটা সম্পর্ন ফ্রিতে। এছাড়া কোনো বিষয়ে যদি প্রশ্ন থাকে তাহালে নিচে কমেন্ট করতে ভুলবেন না। 

1 comment:

  1. Hey buddies, such a marvelous blog you have made I’m surprised to read such informative stuf
    san francisco graphic design firms

    ReplyDelete