মোবাইলে ফটো এডিট করার সেরা ফটো এডিটিং অ্যাপস (Mobile Photo Editor Apps) - ABC Media BD

Breaking

Tuesday, February 4, 2020

মোবাইলে ফটো এডিট করার সেরা ফটো এডিটিং অ্যাপস (Mobile Photo Editor Apps)

আমরা যারা ফেসবুক, টুইটারর, ইনস্টাগ্রাম, লিংডিং বা অন্যান্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করি তাদের জন্য অবশ্যয় মোবাইলে ফটো এডিট করার প্রয়োজন হয়। কারণ আমরা যখন আমাদের নিজের বা অন্য কোনো ফটো এই সব সোশ্যাল মিডিয়াতে পাবলিশ করি, তখন আমাদের সেই ফটো গুলো এডিট করার প্রয়োজন হয়।

মোবাইলে ফটো এডিট করার সেরা ফটো এডিটিং অ্যাপস (Mobile Photo Editor Apps)-abcmediabd.info
মোবাইলে ফটো এডিট করার সেরা ফটো এডিটিং অ্যাপস (Mobile Photo Editor Apps)-abcmediabd.info

আমরা এই সকল ফটো গুলো খুব সুন্দর ভাবে মোবাইলের মাধ্যেমে একে বারে প্রফেশনাল ভাবে এডিটিং করতে পারি। তার জন্য আমরা বিভিন্ন ফটো এডিটিং অ্যাপস ব্যবহার করতে পারি। আসলে আমরা এই "ফটো এডিট" (photo edit) করি শুধু মাএ ফটো গুলো যেন ভালো এবং আকর্ষণীয় হয় তার জন্য।

আপনারা যাতে ফটো গুলো সুন্দর ও আকর্ষণীয় পারেন তার জন্য মোবাইলে ফটো এডিট করার অ্যাপস ব্যবহার করতে হবে। আপনারা যারা এন্ড্রয়েড ফোন ব্যবহার করেন তারা "সেরা ফটো এডিটিং অ্যাপস" ব্যবহার করতে পারেন।

এই ফটো এডিটিং অ্যাপস গুলো আপনারা সম্পর্ন ফ্রিতে Google Playstore থেকে ডাউনলোড করতে পারবেন। এন্ড্রয়েড মোবাইলের জন্য এমন গুগল প্লেস্টারে "ইমেজ এডিট করার" এ রকম "অ্যাপস বা সফটওয়্যার" অনেক পাবেন। তবে কেবল কিছু "photo editor apps" পাবেন যার মাধ্যেমে ইমেজকে অনেক সুন্দর করতে পারবেন।

আমার উদ্দেশ্যে হলো আপনাদের সাথে এই ধরনের ফটো এডিটিং অ্যাপস গুলো নিয়ে বিস্তারিত  আলাচনা করা। আর এই কারণে এই আর্টিকেলটি আমি লিখেছি।

কিভাবে সকল সিমে ব্যালেন্স ট্রান্সফার করবেন নিয়ম জেনে নিন

মোবাইলে ফটো এডিটিং করার সেরা অ্যাপস (Android photo editor apps)


আমি নিজে মোবাইলে ফটো এডিটিং করার জন্য যে অ্যাপস গুলো নিয়ে কথা বলবো সেই অ্যাপস গুলো সম্পর্ন ফ্রিতে Google playstore থেকে ডাউনলোড করতে পারবেন। এই apps গুলোর মাধ্যেমে প্রফেশনাল ভাবে ফটো এডিটং করতে পারবেন। আপনাদের সুবিধার কথা চিন্তা করে প্রতিটি অ্যাপের নিচে ডাউনলোড লিংক দিয়ে দিবো। যাতে আপনারা সহজে app download করতে পারেন।

PicsArt


মোবাইলে ফটো এডিটিং করার সেরা অ্যাপ এর নাম হচ্ছে PicsArt. এই অ্যাপটি ১ মিলিয়ান এর বেশি মানুষ ডাউনলোড করেছেন। কারণ যেকোনো ছবিকে সুন্দর ও আকর্ষণীয় করে এডিটিং করার জন্য অনেক ধরনের tools, effects পাবেন। যার দ্বারা আপনারা খুব সহজে ব্যাবহার করতে পারবেন।

আপনি PicsArt app এ Cutouts, crop, clone, stretch, add text, adjust curves এ রকম ধরনের কাজ আপনারা এই টুলস গুলোর সাহায্যে করতে পারবেন। এছাড়া 100s fonts, fine-tuning, double exposures, al-powered effects ইত্যাদি। এছাড়া আরো অনেক ধরনের ফিচারস ব্যবহার করে যেকোনো ধরনের "ছবি এডিটিং" করা সম্ভব।

টিকটক অ্যাপ কি? কিভাবে টিকটক অ্যাপ ব্যবহার করবেন

Adobe photoshop express


photo এডিটিং করার জন্য Adobe photoshop সফটওয়্যার এর কথা চলে আসে। এই সফটওয়্যারে কম্পিউটারের মতো করে ফটো এডিটিং করতে পারবেন। ২০১৯ সালে সেরা ফটো এডিটিং অ্যাপ হচ্ছে Adobe photoshop express. এতে আপনারা খুব সহজে ফটো এডিটিং করতে পারবেন এবং আপনার ছবি হবে একদম প্রফেশনাল এর মতো।

এই এপ্লিকেশন ব্যবহার করে আপনারা ছবিতে contrast এবং exposure ব্যবহার করে ছবি adjast করতে পারবেন। এর মাধ্যমে যেকোনো ছবিকে পরিস্কার ও স্পষ্ট করা যাবে। এছাড়া, crop, border, flip, frame, text ব্যবহার করতে পারবেন।
 photo collage marker, one touch filters, noise reduction, auto fix, text style, filters ইত্যাদি ফিচারস ব্যবহার করে ছবিকে সুন্দর ও আকর্ষণীয় করতে পারবেন।

মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস

AirBrush : Easy photo editor


আপনারা যদি কোনো ছবিকে সুন্দর ও আকর্ষণীয় করে এডিটিং করতে চান তাহালে airbrush photo editor এর কথা সর্ব প্রথমে চলে আসে। এটা সব চেয়ে ভালো ফটো এডিটর হিসাবে পরিচিত হয়ে আমাদের সাথে।

এই সফটওয়্যারে আপনি নানা ধরনের effects পাবেন। যেমন- perfect & smooth skin, whiten teeth, brighten eyes, blemish, pimple remove এর মতো মজার features ও পাবেন। এ গুলো থাকার জন্য অনেক সহজে আপনারা ব্যবহার করতে পারবেন।

স্মার্টফোনের জন্য ৫ টি প্রয়োজনীয় ও দরকারি এন্ড্রয়েড অ্যাপস

PhotoDirector


PhotoDirector অনেক ভালো এবং সেরা photo editor app. এই অ্যাপের মাধ্যেমে আপনারা যে কোনো ছবিকে সুন্দর কোয়ালিটি ও আকর্ষণীয় করতে পারবেন। এখানে আপনারা বিভিন্ন রকমের টুলস (tools) পাবেন। যার মাধ্যমে আপনারা অনেক সহজে ফটো এডিটিং করতে পারবেন।

যেমন- filters, light effects, brighten pictures, color editing, photo fx, collage marker, HDR & layer editing ইত্যাদি টুলস পাবেন। আর এই জন্য ফটো সুন্দর করতে পারবেন। গুগল প্লেস্টার থেকে এই অ্যাপ আপনি সম্পর্ন ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। এই অ্যাপটি প্রায় ৯ লক্ষ মানুষ ডাউনলোড করছে।

Cymera Camera


Cymera Camera মুলত একটি সেলফি ক্যামেরা অ্যাপ। বিশেষ করে সেলফি জন্য এখানে অনেক গুলো effects পাবেন। সকল এন্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা এই app ব্যবহার করতে পারবেন। এই অ্যাপে আপনি বিভিন্ন ফন্ট ব্যবহার করতে পারবেন।

real-time selfie filters, selfie sticks,  selfie filter, selfie beauty makeup tools, collage marker, color ইত্যাদি নানা প্রকারের editing option এখানে পাবেন। এর ফলে আপনি খুব সহজে ফটো এডিটিং করতে পারবেন।


সর্বশেষ


তাহালে বন্ধরা আমি আশাকরি উপরে যে এন্ড্রয়েড অ্যাপস (Android apps) গুলো নিয়ে আলোচনা করলাম সেগুলো বুঝতে পারছেন। আসলে এই অ্যাপ গুলো "মোবাইলে ফটো এডিটিং" করার জন্য সব চেয়ে সেরা। আপনারা এই সকল অ্যাপস (apps) গুলো google playstore থেকে ফ্রিতে download করতে পারবেন। আর কোনো বিষয়ে প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন।

5 comments:

  1. copputer ar jonno best photo editing app konta

    ReplyDelete
  2. Nice post please visit:https://www.bdtechtimes.xyz/p/httpswww.html

    ReplyDelete
  3. সেরা ২০ অ্যান্ড্রয়েড ফটো এডিটিং অ্যাপ [২০২০]: https://www.bdtechtimes.xyz/2020/05/Best-Photo-Editing-Apps-For-Android.html

    ReplyDelete