স্মার্টফোনের জন্য ৫ টি প্রয়োজনীয় ও দরকারি এন্ড্রয়েড অ্যাপস (Android Best Apps) - ABC Media BD

Breaking

Saturday, February 1, 2020

স্মার্টফোনের জন্য ৫ টি প্রয়োজনীয় ও দরকারি এন্ড্রয়েড অ্যাপস (Android Best Apps)


প্রয়োজনীয় এন্ডয়েড অ্যাপস - আপনারা যারা এন্ড্রয়েড স্মার্টফোন (Android SmartPhone) ব্যবহার করেন তাদের সবার ফোনে কিছু প্রয়োজনীয় ও দরকারি কাজের জন্য অবশ্যয় এন্ড্রয়েড অ্যাপস ব্যবহার করতে হয়। যেমন- Gameing, Photo editor, Call recording, Video Player ইত্যাদি।

স্মার্টফোনের জন্য ৫ টি প্রয়োজনীয় ও দরকারি এন্ড্রয়েড অ্যাপস (Android Best Apps)

এই সকল অ্যাপস (Apps) গুলো আপনারা সম্পর্ন ফ্রিতে Google PlayStore থেকে ডাউনলোড করতে পারবেন। আবার আপনি যদি বেশি অ্যাপস  ব্যবহার করেন তাহালে, এন্ড্রয়েড ফোন অবশ্যয় স্লো হয়ে যাতে পারে। তার জন্য কেবল কিছু দরকারি ও প্রয়োজনীয় অ্যাপস ব্যবহার করতে হবে।

আমি আপনাদের এমন কোনো সাধারন অ্যাপস এর কথা বলবো না যেগুলো সবাই ব্যবহার করে। যেমন- Facebook, Twitter, Linkdine, Instagarm, Whatsapp, YouTube, Skype. এই সকল অ্যাপস এর ব্যাপারে কিছু বলবো না। আমি সেই অ্যাপস গুলোর ব্যাপারে বলবো যে গুলো দরকারি ও প্রয়োজনীয় এবং ব্যবহার করে সত্তি আপনি লাভোবান হবেন।

এই অ্যাপস গুলো ২০২০ সালে অনেক দরকারি, প্রয়োজনীয় ও কাজের বলে প্রমাণিত হয়েছে। আমি এই আর্টিকেলে সেই অ্যাপস (Apps) গুলো নিয়ে কথা বলবো।

মোবাইলের জন্য দরকারি ও প্রয়োজনীয় ৫ টি এন্ড্রয়েড অ্যাপস (Apps)


আমি নিচে যে ৫ টি এন্ড্রয়েড অ্যাপস নিয়ে কথা বলবো বিশ্বাস করুন সেগুলো সত্তি খুবই কাজের অ্যাপ। এই অ্যাপস (apps) গুলো আপনারা "গুগল প্লে স্টোর (google play store) থেকে সম্পর্ন ফ্রিতে download করতে পারবেন। তাছাড়া অ্যাপস ডাউনলোড করার লিংক আমি নিচে দিয়ে দিবো।


Avast Antivirus for Android


আমরা এন্ড্রয়েড ফোনে সবাই ইন্টারনেট ব্যবহার করি। আর ইন্টারনেট ব্যবহার করার ফলে ফোনে নানা ধরনের ভাইরাস প্রবেশ করার সুযোগ আসে। মোবাইলে ভাইরাস প্রবেশ করার আসল কারণ হচ্ছে আমরা কিছু ক্ষতিকারক ওয়েবসাইট ব্যবহার করার জন্য।

এতে করে আমাদের ফোনে বিভিন্ন রকমের ভাইরাস চলে আসে যেমন- adware, malware যাতে আমাদের ফোনে যেন প্রবেশ করতে না পারে তার জন্য antivirus app ব্যবহার করতে হবে। এই এন্টিভাইরাস আমাদের ফোনের জন্য খুবই দরকারি ও প্রয়োজনীয়।

এই এন্টিভাইরাস অ্যাপ আমি নিজেও আমার ফোনে ব্যবহার করি। এর জন্য আমার ফোন ভাইরাস মুক্ত। যদি কোনো ভাইরাস আপনার ফোনে প্রবেশ করে তাহালে এই এন্টিভাইরাস সেটাকে সরিয়ে দেয়। এতে আমাদের এন্ড্রয়েড ভাইরাস মুক্ত হয়ে যায়।

Download Avast Antivirus

Google Photos - image backup app


আমাদের ফোনে তোলা বা সংগ্রহ করা অনেক ছবি বা ফটো থাকে যে গুলো অনেক সময় হারিয়ে যায় বা ডিটেল (delete) হয়ে যায় ভুল করে। আবার দেখা যায় আপনার ফোন হারিয়ে গেছে এখন গুরুত্বপূর্ণ ফটো গুলো ও আর পাবেন না।

আসলে আপনি আমি কেউ চাইনা আমাদের ফটো গুলো ডিলেট হয়ে যাক বা হারিয়ে যাক। তার জন্য আমাদের ব্যবহার করতে হবে google photo app. এই গুগল ফটো অ্যাপ এ আপনি সব ধরনের ফটো upload বা backup করে রাখতে পারবেন। এর জন্য জিমেইল দিয়ে google photo app এ login করতে হবে।

এখানে আপনি unlimited image upload বা backup করে রাখতে পারবেন। আপনার storage  limited এ কোনো ধরা বাধা নেই। google photo app ফটো রাখলে ফটোর রেগিরেশন নষ্ট হবে না। ফোন যদি হারিয়ে যায় বা চুরি হয়ে যায় তখনও আপনার ফটো গুলো হারিয়ে যাবে না।

google photo app আপনারা google playstore থেকে সম্পর্ন ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। নিচে আমি ডাউনলোড লিংক দিয়ে দিবো। আপনারা সেখান থেকে download করতে পারবেন।

Download google photo app

Ganna online Music app


আসলে Ganna online Music app এমন একটি অ্যাপ যারর মাধ্যমে আপনারা যে কোনো গান সার্চ করে শুনতে পারবেন। এতে বাংলা গান, ইংলিজ গান, হিন্দি গান, তামিল গান সকল প্রকারের গান এখানে পেয়ে যাবেন।

এই app ব্যবহারের ফলে আপনার ফোনের storage space বাঁচিয়ে রাখতে পারে। কারণ ইন্টারনেট থেকে কোনো গান আপনাকে ডাউনলোড করে রাখতে হবে না। আপনি সব ধরনের HD Quality গান এখানে শুনতে পারবেন।

আপনারা সম্পর্ন ফ্রিতে google playstore থেকে Ganna online Music app ডাউনলোড করতে পারবেন। তাছাড়া আমি নিচে আপনাদের সুবিধার জন্য download লিংক দিয়ে দিবো।

Download Ganna online Music app

Google Indic Keyboard


আমাদের মধ্যে অনেক আছে যারা মোবাইলে বাংলা লিখতে চান। তাছাড়া আবার অনেকে আছে  যারা বাংলা, হিন্দি, তামিল, মারাঠি, পাঙ্জাবি পর্যন্ত লিখতে চান। আপনি Google Indic Keyboard এর মাধ্যমে সকল ভাষা লিখতে পারবেন।

গুগলের অ্যাপস ব্যবহার করে আপনি অনেক সহজে মোবাইলের কীবোর্ড যে কোনো ভাষায় রূপান্তর করতে পারবেন। এছাড়া আমাদের মধ্যে অনেকে আছেন যারা Facebook, Twitter, Inatagram, Whatsapp এ বিভিন্ন ভাষায় লেখা-লেখি করতে চান। তারা এই অ্যাপ ব্যবহার করে যে কোনো ভাষায় লেখা-লেখি করতে পারবেন।

যারা বিশেষ করা স্মার্টফোনে বাংলা লিখতে চান তাদের জন্য Google Indic Keyboard খুব কাজের। আপনারা google playstore থেকে সম্পর্ন ফ্রিতে Google Indic Keyboard app download করতে পারবেন।

তাছাড়া, আপনাদের সুবিধার জন্য নিচে ডাউনলোড লিংক আমি দিয়ে দিবো। আপনারা চাইলে সেখান থেকে ডাউনলোড করতে পারবেন।

Download Google Indic Keyboard

Wikipedia Android Application


আপনি আমি সবাই Wikipedia সম্পর্কে জানি। Wikipedia হচ্ছে জ্ঞানের ভান্ডার। যারা Wikipedia সম্পর্কে জানেন না তাদের কে আমি বলবো ইন্টারনেট এর দুনিয়াতে নতুন। কারণ আপনি বেশি সময় ধরে Facebook, Twitter, Inatagram, Whatsapp ব্যবহার করে শেষ করে দিচ্ছেন।

Wikipedia বলা হয় জ্ঞানের ভান্ডার। যে খানে আপনি যেকোনো জ্ঞান, কোনো বিশেষ ব্যাক্তি, জায়গা, জিনিস এর ব্যাপারে সকল জ্ঞান নিতে পারবেন। যারা Teacher, Students আছেন তাদের জন্য Wikipedia app খুবই গুরুত্বপূর্ণ।

এখানে আপনি সকল ভাষাতে পড়তে পারবেন। আপনারা google playstore থেকে সম্পর্ন ফ্রিতে এই অ্যাপ ডাউনলোড করতে পারবেন। তাছাড়া আপনাদের সুবিধার জন্য নিচে ডাউনলোড লিংক দিয়ে দিবো। আপনারা সেখান থেকে ও download করে নিতে পারবেন।

Download Wikipedia app

সর্বশেষ


তাহালে বন্ধুরা আমি আশাকরি স্মার্টফোনের জন্য ৫ টি প্রয়োজনীয় ও দরকারি এন্ড্রয়েড অ্যাপস এর গুরুত্ব বুঝতে পারছেন। প্রতিটা এন্ড্রয়েড ফোনের জন্য এই অ্যাপস গুলো খুব জরুরী। তাছাড়া কোনো বিষয়ে যদি বুঝতে সমস্য থাকে তাহালে নিচে কমেন্ট করে জানাবেন। 

3 comments: