অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করুন - (Sell Your Photos) - ABC Media BD

Breaking

Monday, January 20, 2020

অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করুন - (Sell Your Photos)

আমি আমার এই ব্লগে "ইন্টারনেট থেকে টাকা আয়" করার অনেক গুলো উপয় বলেছি। আজ আমি আপনাদের সাথে বলবো "ফটোগ্রাফি করে অনলাইনে টাকা আয়" করার একটি বিশেষ মাধ্যম বলবো। "অনলাইনে ছবি বিক্রি" করে আপনারা ভালো পরিমানে আয় করতে পারবেন প্রতি মাসে। (Earn Money By Selling Image Online)


অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করুন - (Sell Your Photos)
অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করুন - (Sell Your Photos)

আমাদের মধ্যে অনেকে আছে যারা মোবাইলে অথবা ক্যামেরা দিয়ে ছবি তুলতে ভালবাসে। আর তারা খুব সুন্দর সুন্দর ছবি তুলেন যেটা সকলের পছন্দ হয়। তারা আসে পাশের ছবি গুলো এমন ভাবে তুলে যে দেখতে অনেক সুন্দর লাগে।

আপনি যদি ভালো ছবি তুলতে পারেন তাহালে ছবি তুলেকে আপনি বানিয়ে নিতে পারেন "অনলাইনে ইনকামের মাধ্যম" (Profitable online income source). হা আমি ঠিক বলছি এবং আপনি ঠিক শুনছেন- আপনি "অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয়" করতে পারবেন।
https://www.youtube.com/channel/UCteMLjC6k1XugxawjbsDjMA?view_as=subscriber
এটা আপনি খুব সহজে করতে পারবেন এর জন্য আপনাকে কোনো ধরনের অভিজ্ঞতা, দক্ষতা এবং প্রশিক্ষণের দরকার হবে না। এর জন্য আপনার থাকতে হবে একটি ভালো মানের মোবাইল অথবা ক্যামেরা থাকা জরুরী। আর এর মাধ্যমে আপনারা ভালো ছবি তুলতে পারবেন।
 

এন্ড্রয়েড ফোন গরম হয় কেন? (সমাধান ও করণীয়)

আপনি যে কোনো জিনিসের ছবি যেমন- ফুল, ফল, পশু-পাখি, যে কোনো বিষয়ের উপর ছবি তুলে "অনলাইন থেকে টাকা আয়" করতে পারবেন। মনে রাখবেন, আপনাকে কিন্ত ভালো কোয়ালটির ছবি তুলতে হবে। যে ছবি গুলো সবার মন কাড়ে এমন ছবি।

নিচে এমন কিছু ভালো ভালো "ছবি বিক্রি ওয়েবসাইট" এর নাম উল্লোখ করছি। যে খানে আপনারা অ্যাকাউন্ট তৈরি করে ছবি বিক্রি করে ভালো পরিমানে আয় করতে পারবেন। এই সকল ওয়েবসাইট গুলোতে ছবির দাম ভালো পাবেন। এখনে আপনার ছবির মান যদি ভালো হয় তাহালে ৩$ (তিন ডলার) পর্যন্ত দাম পাবেন। আর যদি ছবির মান খুব ভালো হয় তাহালে, ৫ থেকে ৭ $ ডলার পর্যন্ত পেয়ে যাবেন। আর আপনার ছবির দাম কেমন হবে সেটা নির্ভর করবে আপনার ছবির উপরে।

ছবি বিক্রি করার ওয়েবসাইটের নাম (Image selling website)

https://www.youtube.com/channel/UCteMLjC6k1XugxawjbsDjMA?view_as=subscriber
আপনি যদি ছবি বিক্রি করে টাকা আয় করার কথা ভাবছেন তাহালে, নিচের "স্টক ফটো ওয়েবসাইট" গুলোতে বিক্রি করে ভালো পরিমানে টাকা আয় করতে পারবেন। মনে রাখবেন এই সকল ওয়েবসাইট গুলোতে প্রথমে অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে। এখানে অ্যাকাউন্ট তৈরি করা খুব সহজ ব্যাপার।

(১) Adobe Stock


আপনারা হয়তে অনেকে Adobe Stock এই ওয়েবসাইটের নাম শুনছেন। এই ওয়েবসাইটি ছবি বিক্রিয় করার জন্য খুব জনপ্রিয় ওয়েবসাইট। এখানে আপনি খুব সহজে ছবি আপলোড করে বিক্রি করতে পারবেন। এই ওয়েবসাইটে বিশ্বের বিভিন্ন দেশের থেকে হাজার হাজার মানুষরা প্রতিদিন ভিজিট করে ছবি কেনার জন্য।

এই ওয়েবসাইট থেকে আপনি ছবি বিক্রি করতে পারবেন খুব সহজে। Adobe Stock Website এ আপনারা সম্পর্ন ফ্রিতে অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন। এখানে বিক্রিয়কৃত ছবি থেকে ৩০% কমিশন দিতে হবে ওয়েবসাইটের মালিক পক্ষদের। আর আপনারা Paypal এর মাধ্যমে টাকা তুলতে পারবেন।

(২) Shutterstock.com

https://www.youtube.com/channel/UCteMLjC6k1XugxawjbsDjMA?view_as=subscriber
বর্তমানে অনলাইনে ছবি বিক্রি করার জন্য সব চেয়ে জনপ্রিয় ওয়েবসাইটের হচ্ছে Shutterstock. এটা অনেক নাম করা ওয়েবসাইট এবং এই সাইটে প্রতিদিন হাজার হাজার মানুষরা অসে ছবি কিনার জন্য। প্রতিদিন লক্ষ লক্ষ online marketer, content writer রা high quality image কিনার জন্য এখানে আসে। এই ওয়েবসাইট থেকে প্রতি মাসে ভালো পরিমানে টাকা আয় করতে পারবেন।

(৩) Alamy.Com

Alamy website contributor account তৈরি করে আপনারা খুব সহজে ছবি আপলোড করতে পারবেন এবং বিক্রিয় করতে পারবেন। এই ওয়েবসাইডে আপনার ছবি বিক্রিয় এর উপর ৪০% থেকে ৫০% ইনকামের টাকা আপনাকে দেয়া হবে এবং এক মাসে আপনি যত টাকা ছবি বিক্রি করে আয় করবেন তার সব টাকা প্রতি মাসের এক তারিখে আপনাকে দেয়া হবে। PayPal এবং Fund transfer এর মাধ্যমে টাকা উত্তলন করতে পারবেন।

(৪) IstockPhoto.com


IstockPhoto হচ্ছে নাম করা বিখ্যাত micro stock channel এখানে যদি আপনি ছবি বিক্রি করতে চান তাহালে সর্বপ্রথমে আপনাকে ৩ (তিন) টা সুন্দর সুন্দর ছবি আপলোড করতে হবে। এই ৩ টা ছবি দিয়ে আপনাকে join করতে হবে। আর এই  ৩ টি ছবি যদি IstockPhoto team এর ভালো লাগে তাহালে তারা আপনার channel ভেরিফাই করে দিবে এবং আপনাকে ছবি আপলোপ করার সুযোগ দিবে।

কিভাবে কম্পিউটারে বাংলা লিখবেন? (বাংলা টাইপিং কীবোর্ড কম্পিউটার)

আর যদি ঐ তিনটা ছবি ভালো না লাগে তাহালে তারা আপনাকে ভেরিফাই করে দিবে না। তখন আপনি ছবি আপলোড করে ইনকাম করতে পারবেন না। এজন্য আপনাকে এই ওয়েবসাইটে সুন্দর সুন্দর এবং ভালো মানের ছবি আপলোড করতে হবে।

https://www.youtube.com/channel/UCteMLjC6k1XugxawjbsDjMA?view_as=subscriber
(৫) BigstockPhoto.com


আপনি যদি ছবি বিক্রিয় করে টাকা আয় করতে চান তাহালে, সহজে contributor account তৈরি করে নিতে পারবেন। আর আপনি যদি এখানে অ্যাকাউন্ট খুলতে চান তাহালে আমার "Youtube Channel" গিয়ে tutorial দেখে আসতে পারেন। আমার "abcmediabd" এই নামে ইউটিউবে সার্চ দিলে আমার চ্যানেল পেয়ে যাবেন। সেখান থেকে দেখে আসতে পারেন।

contributor account তৈরি করার পরে আপনারা সেখানে ছবি আপলোড করে বিক্রি করতে পারবেন এবং আপনার ছবি গুলো ভেরিফাই করার পরে বিক্রিয় করার জন্য অনুমতি দেখয়া হবে। এই ওয়েবসাইটের একটি বিশেষ সুবিধা রছেয়ে এখান থেকে আপনার আপলোড করা ছবি যদি কেউ সেটা ডাউনলোড করে তাহালে ০.২০$থেকে ০.৩০$ আপনাকে দেওয়া হবে।

সর্বশেষ


তাহালে বন্ধুরা আপনারা বুঝতে পারছেন কিভাবে "অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয়" করবেন এবং কেন কেন "ওয়েবসাইটে ছবি বিক্রিয়" করবেন সেটাও আমি বলে দিয়েছি। এই বিষয়ে যদি কোনো প্রশ্ন থাকে তাহালে নিচে কমেন্ট করবেন। ধন্যবাদ

1 comment: