আপনার সিম কার এনআইডি (NID) দিয়ে রেজিস্ট্রেশন হয়েছে চেক করুন গ্রমীনফোন এয়ারটেল রবি বাংলালিংক টেলিটক - ABC Media BD

Breaking

Sunday, January 12, 2020

আপনার সিম কার এনআইডি (NID) দিয়ে রেজিস্ট্রেশন হয়েছে চেক করুন গ্রমীনফোন এয়ারটেল রবি বাংলালিংক টেলিটক


মোবাইল ফোন ছাড়া আমরা সবাই অচল। একটা দিনও কাটে না আমাদের মোবাইল ফোন ছাড়া। প্রিয়জনের সাথে কথা বলা ছাড়াও আমরা দেশ বিদেশের নানা খোঁজ খবর অথবা সংবাদ পেতে আমরা মোবাইল ফোন ব্যবহার করি। আমাদের প্রায় সবার একের অধিক মোবাইল ফোন রয়েছে। এছাড়া আমাদের রয়েছে একের অধিক সিম (Sim)।

আপনার সিম কার এনআইডি (NID) দিয়ে রেজিস্ট্রেশন হয়েছে চেক করুন গ্রমীনফোন এয়ারটেল রবি বাংলালিংক টেলিটক
আপনার সিম কার এনআইডি (NID) দিয়ে রেজিস্ট্রেশন হয়েছে চেক করুন গ্রমীনফোন এয়ারটেল রবি বাংলালিংক টেলিটক

আমরা এক জন অনেক গুলো সিম ব্যবহার করি। আমাদের মধ্যে এমন ও অনেক মানুষ রয়েছে যারা জানেন না তাদের সিম কাদের নামে রেজিস্ট্রেশন করা। কি আমি সঠিক বলছি না? আসলে তাদের জন্য আজকে আমি এই আর্টিকেলটি লিখেছি। যেন আপনি খুব সহজে বুজতে পারেন আপনার সিম কার এনআইডি (NID) দিয়ে রেজিস্ট্রেশন করা হয়েছে।

সিম কার এনআইডি (NID) দিয়ে রেজিস্ট্রেশন করা হয়ে চেক করার নিয়ম

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (BTRC) এর নিয়ম আনুসারে একটি রদে জাতীয় পরিচয়পএ (NID) / পাসপোর্ট (Passport) / ড্রাইভিং লাইসেন্স / জন্ন নিবন্ধন সন বিপরীতে কতোটি সিম রয়েছে সেটা দেখার / জানার সুযোগ করে দিয়েছে বিটিআরসি (BTRC). আপনি খুব সহজে দেখতে পাবেন আপনার জাতীয় পরিচয়পএ (NID) তে কয়টি সিম রেজিস্ট্রেশন কর হয়েছে।

এন্ড্রয়েড মোবাইল স্লো কাজ করছে? এন্ড্রয়েড মোবাইল ফাস্ট করার সেরা ৫ টি উপায়

তবে বিটিআরসি (BTRC) এর তথ্য অনুসারে একটি জাতীয় পরিচয়পএ (NID) / পাসপোর্ট (Passport) / ড্রাইভিং লাইসেন্স এ ১৫ টির বেশি সিম রেজিস্ট্রেশন করা যাবে না। আপনার যদি ১৫ টির বেশি রেজিস্ট্রেশন করা থাকে তাহালে বাতিল করে দেবা হবে। তাছাড়া আপনি নিজে নিজে ও সিম বাতিল করতে পারবেন।

কিভাবে সিম রেজিস্ট্রেশন বাতিল করবেন


আপনি যদি সিম রেজিস্ট্রেশন বাতিল করতে চান তাহালে যে সিমটি বাতিল করতে চান সেই সিম এর নিকটস্থ কাস্টমার কোয়ারে গিয়ে বাতিল করতে পারবেন। যার নামে সিম রেজিস্ট্রেশন করে হয়ে তাকে অবশ্যব নিয়ে যেতে হবে। আর আপনি যদি সিমটি বাতিল না করে অন্য এক জনের নামে ট্রান্সফার করতে চান তাহালে এমন ব্যাক্তিকে নিয়ে যাবেন যার NID রয়েছে এবং তার নামে ১৫ টির কম সিম রেজিস্ট্রেশন করে আছে।


সিম কার এনআইডি (NID) দিয়ে রেজিস্ট্রেশন হয়েছে চেক করুন

ইউএসএসডির মাধ্যমে *১৬০০১# নম্বরে ডায়াল করে ফিরতি রিপ্লাইয়ে জাতীয় পরিচয়পএ (NID), পাসপোর্ট (Passport), ড্রাইভিং লাইসেন্স নংবার এর শেষের ৪ টি ডিজিট লিখে সেন্ড (SEND) করতে হবে। তারপর অল্পকিছু ক্ষন পরে আপনাককে একটি এসএমএস (SMS) এর মাধ্যমে জানিয়ে দেবা হবে আপনার nid দিয়ে কয়টা সিম রেজিস্ট্রেশন করা হয়েছে।

গুগলে যে ১০ টি বিষয়ে সার্চ দিবেন না

তাছাড়া, আপনি সরাসরি এসএমএস (SMS) এর মাধ্যমে ও জানতে পারবেন তার জন্য আপনাকে জাতীয় পরিচয়পএ (NID), পাসপোর্ট (Passport), ড্রাইভিং লাইসেন্স নংবার এর শেষের ৪ টি ডিজিট লিখে ১৬০০১ নম্বরে এসএমএস (SMS) করতে হবে। তারপর অল্পকিছু ক্ষন পরে আপনাককে একটি এসএমএস (SMS) এর মাধ্যমে জানিয়ে দেবা হবে আপনার nid দিয়ে কয়টা সিম রেজিস্ট্রেশন করা হয়েছে।

গ্রামীণফোন

আপনার গ্রামীণ সিম থেকে টাইপ করুন "info" লিখে সেন্ড করুন 4949 নম্বরে।

টাইপ "Reg 17 Digit Nid Number" লিখে সেন্ড করুন 4949 নম্বরে।

এয়ারটেল

আপনার এয়ারটেল সিম থেকে *১২১*৪৪৪৪# নম্বরে ডায়াল করতে হবে।

রবি
আপনার রবি সিম থেকে ডায়াল করুন *১৬০০৩# নম্বরে অথবা ডায়াল করুন *১৬০০১# নম্বরে।


বাংলালিংক 

আপনার বাংলালিংক সিম থেকে ডায়াল করুন *১৬০০২# নম্বরে অথবা ডায়াল করুন *১৬০০১# নম্বরে

টেলিটক

আপনার টেলিটক সিম থেকে এসএমএস (SMS) করুন "info" লিখে আর সেন্ড (Send) করুন 1600 নম্বরে।

সঠিক ভাবে মোবাইল চার্জ দেওয়ার নিয়ম - (ব্যাটারী ভালো রাখার উপয়)

তাহালে বন্ধুরা আমি আশাকরি আপনারা খুব সহজে আপনার সিম কার এনআইডি (NID) দিয়ে রেজিস্ট্রেশন করা সেটা খুব সহজে বের করতে পারবেন। আর কোনো বিষয়ে বুঝতে সমস্যা হলে নিচে অবশ্যব কমেন্ট করবেন। ধন্যবাদ

No comments:

Post a Comment