কম্পিউটারে ফ্রি ভিডিও এডিটিং করার সেরা সফটওয়্যার - (Free Video Editing Best Software No Watermark) - ABC Media BD

Breaking

Friday, January 31, 2020

কম্পিউটারে ফ্রি ভিডিও এডিটিং করার সেরা সফটওয়্যার - (Free Video Editing Best Software No Watermark)

আপনারা যারা ইউটিউবার রয়েছেন তাদের ইউটিউবে ভিডিও দেয়ার জন্য ভিডিও ভালো করে এডিটিং করতে হয়। তাছাড়া যারা প্রফেশনাল ভিডিও এডিটিং শিখতে চান এবং অনলাইন থেকে টাকা আয় করতে চান তারা প্রথমে ভালো একটি ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যার খুঁজছেন। যাতে ভিডিও এডিটিং করার সকল কিছু থাকবে এবং থাকবে না কোনো watermark.


কম্পিউটারে ফ্রি ভিডিও এডিটিং করার সেরা সফটওয়্যার - (Free Video Editing Best Software No Watermark)

আপনারা যদি প্রথমে Filmora, Adobe Premiere Pro, Movavi দিয়ে প্রফেশনাল ভাবে ভিডিও এডিটিং করতে চাই বা শিখতে চান তাহালে প্রথম অবস্থায় আপনি শিখতে পারবেন না। কারণ Filmora, Adobe Premiere Pro, Movavi এই ধরনের প্রফেশনাল ভিডিও এডিটিং সফটওয়্যার কিনতে গিলে আপনাকে অনেক টাকার দরকার হয়।

তার জন্য আজকে আমি আপনাদের সাথে এমন কয়েকটি কম্পিউটারের জন্য ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যার নিয়ে কথা বলবো যা থেকে আপনারা খুব সহজে প্রফেশনাল ভিডিও এডিট করতে পারবেন। কোনো প্রকার টাকা ছাড়ায় সম্পর্ন ফ্রিতে। আর এ গুলোতে থাকবে না কোনো প্রকার ওয়াটারমার্ক (watermark).

আসলে বর্তমানে ইন্টারনেটে এমন অনেক ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যার রয়েছে যা আপনারা প্রফেশনাল ভাবে ভিডিও এডিট করতে পারবেন। আর এই গুলোতে পাবেন দারুন দারুন সব ফিচার। এই ফিচার গুলো আপনারা অন্য কোথাও পাবেন না।

আপনি যদি একজন ইউটিউবার (Youtuber) হন তাহালে ভিডিও এডিট করার জন্য এই সফটওয়্যার গুলো হতে পারে সেরা। এতে আপনি প্রয়োজনীয় সকল টুলস (tools) গুলো পেয়ে যাবেন। তাই যারা ইউটিউবার আছেন এবং ভিডিও এডিটিং করার জন্য সফটওয়্যার খুঁজছেন তারা এই সফটওয়্যার গুলো ব্যবহার করতে পারেন।

অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করুন

কম্পিউটারে ফ্রি ভিডিও এডিটিং করার সেরা সফটওয়্যার। ( Free Video Editing Best Software No Watermark)


আজকে আমি সাথে ৪টি (চারটি) ফ্রি প্রফেশনাল ভিডিও এডিটিং সফটওয়্যার নিয়ে কথা বলবো যে গুলোতে আপনি প্রফেশনাল ভাবে ভিডিও এডিট করবে পাবেন। তাছাড়া ভিডিও এডিট করার সকল প্রয়োজনীয় টুলস (tools) এবং functions পেয়ে যাবেন। এই সফটওয়্যার গুলো দিয়ে আপনি সহজে কম্পিউটারে ইনস্টল করে সহজে ভিডিও এডিটিং করতে পারবেন।


Hitfilm Express


Hitfilm Express একটি সম্পর্ন ভিডিও এডিটিং সফটওয়্যার। যেটা ব্যবহার করে আপনার সম্পর্ন প্রফেশনাল ভাবে ভিডিও এডিটিং করতে পারবেন। যারা নতুন ইউটিউব নিয়ে কাজ করছে এবং ভিডিও এডিট করার নতুন তাদের জন্য এটা হবে সেরা সফটওয়্যার।

professional grade video editor, Full 2D & 3D Compositing, Video effects, Presets, Tracks, Transitions, Advance features থাকায় আপনার ভিডিও গুলো এডিটিং করায় অনেক বেশি আকর্ষনীয় হয়ে উঠবে।

এছাড়া, Audio editor, Video cutting, Trimming, Text, Title, Splicing ব্যবহার করতে পারবেন খুব সহজে। গ্রীনস্কিন (Greenscreen) অপশন দিয়ে খুব সহজে ভিডিও এর ব্যাকগ্রাউন্ড (Background) পরিবর্তন করতে পারবেন। আপনি এই ভিডিও এডিটিং সফটওয়্যারে পারেন ২০০+ Special effects.

 Hitfilm Express ভিডিও এডিটিং সফটওয়্যার সকল কম্পিউটারে ব্যবহার করতে পারবেন। এখানে যে কোনো ফরমাটে ভিডিও এডিট করে সেভ (Save) করতে পারবেন।

আর যারা নতুন আছেন তারা প্রথমে একটু বুছতে সমস্যা হবে। তার জন্য আপনারা ইউটিউবে Hitfilm Express এর অনেক গুলো tutorial রয়েছে যে গুলো দেখে আসতে পারেন। এর ভালো  tutorial videos পাবেন আপনি "Sujon info" এই Youtube Channel এ। সেখান থেকে দেখে আসতে পারেন।

আপনাদের ডাউনলোড করার সুবিধার জন্য Hitfilm Express এর ডাউনলোড লিংক নিচে দেওয়া হলো-

Download Hitfilm Express

মোবাইলে গেম খেলে টাকা আয় করুন

Shotcut - (Open source)


Shotcut ভিডিও এডিটিং করার জন্য অনেক সেজা একটি open source সফটওয়্যার। যারা নতুন ভিডিও এডিট করতে যাচ্ছেন তাদের জন্য Shotcut সেরা। Shotcut একটি open source সফটওয়্যার যাতে আপনি সারা জীবন সম্পর্ন ফ্রিতে ভিডিও এডিটিং করতে পারবেন।

এই সফটওয়্যার দিয়ে আপনারা কম্পিউটারের স্কিন রেকর্ড ও করতে পারবেন। যারা সহজ সরল ভিডিও এডিটিং সফটওয়্যার খুজছেন তাদের জন্য এটা সেরা।

এটা দিয়ে screen recording, Audio editor, Video cutting, Trimming, Text, Title, Video effects, Presets, Tracks, Transitions, Advance features ব্যবহার করে প্রফেশনাল ভাবে ভিডিও এডিটিং করতে পারেন।

তাছাড়া গ্রীনস্কিন ব্যবহার করে ভিডিও ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে পারবেন। এডিট করা ভিডিও সকল ফরমাটে সেভ (Save) করতে পারবেন।

আপনারদের ডাউনলোড করার সুবিধার জন্য Shotcut - (Open source) এর ডাউনলোড লিংক নিচে দেওয়া হলো-

Download Shotcut - (Open source)

মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস

LightWorks video editor


LightWorks free video editing software যা আপনি খুব সহজে কোনো ধরনের ওটারমার্ক (Watermark) ছাড়ায় ভিডিও এডিটিং করতে পারবেন। যারা windows, Mac, Linux সবাই LightWorks video editor ব্যবহার করতে পারবেন।

এখানে আপনি 4k film project ভিডিও খুব সহজে তৈরি করতে পারবেন। যেহেতু এটি একটি ফ্রি সফটওয়্যার তারপর ও এখানে আপনি ভিডিও এডিট করার জন্য অনেক ধরনের টুলস (Tools), Effects, Modes, Editing functions পাবেন। এ গুলোর মাধ্যমে সহজে LightWorks video editor দিয়ে ভিডিও Edit করতে পারবেন।

LightWorks একটি শক্তিশালি ভিডিও এডিটর। এর মাধ্যমে আপনারা প্রফেশনাল ভিডিও এডিটিং করতে পারবে। তাছাড়া এখানে SD / HD / 4k / YouTube / Vimeo / Mp4 ভিডিও সেভ (Save / export) করতে পারবেন।

যারা নতুন তারা LightWorks এ প্রথমে ভিডিও করার জন্য যদি বুঝতে না পারেন তাহালে ইউটিউবে এর অনেক tutorial videos রয়েছে সেখান থেকে দেখে আসতে পারেন। এতে নতুদের জন্য অনেক সহজ হবে।

OpneShot - (Award winning software)


OpneShot এমন একটি opne shot editing software যেটা আপনারা খুব সহজে সম্পর্ন ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। এটার জন্য আপনাকে কোনো প্রকার টাকা দিতে হবে না। যত গুলো ফ্রি সফটওয়্যার রয়েছে ভিডিও এডিট করার জন্য তার মধ্য এটাই বেস্ট বলে প্রমাণীত হয়েছে।

OpneShot ভিডিও এডিটরে আপনারা video slow motion, video speeding motion সব কিছু করতে পারবেন। এছাড়াও আরো অনেক টুলস আপনারা পাবেন। যেমন- Audio editor, Video cutting, Trimming, Text, Title, Video effects, Presets, Tracks, Transitions, Advance features ব্যবহার করে প্রফেশনাল ভাবে ভিডিও এডিটিং করতে পারেন।

যারা নতুন ইউটিউবার তারা সবাই opne shot ব্যবহার করে ভিডিও এডিটিং করে। এখানে SD / HD / 4k / YouTube /  Mp4 ভিডিও সেভ (Save / export) করতে পারবেন। আপনাদের ডাউনলোড করার সুবিধার জন্য নিচে opne shot এর ডাউনলোড লিংক দিয়ে দিচ্ছি।

Download opne shot

সর্বশেষ


তাহালে বন্ধরা, আমি উপরে যে চারটি কম্পিউটারে ভিডিও এডিটিং সফটওয়্যার নিয়ে আলোচনা করলাম সে গুলোর বিষয়ে আপনরা অবশ্যয় বুঝতে পারছেন। যারা নতুন ইউটিউবার (Youtuber) তারা প্রায় সবাই এই ভিডিও এডিটিং সফটওয়্যার ব্যবহার করে। কোনো বিষয়ে যদি বুঝতে সমস্য হয়ে থাকে বা প্রশ্ন থাকে তাহালে নিচে কমেন্ট করুন।

9 comments:

  1. Thank you so much for ding the impressive job here, everyone will surely like your post. Generate Online

    ReplyDelete
  2. ধন্যবাদ ভাই,,ভালো লাগলো

    ReplyDelete
  3. ভাইজান! লিখেছেন তো অসাধারণ। তবে আমি সফটওয়ার ডাউনলোড করতে ব্যর্থ হয়েছি। হা, আপনাকে ধন্যবাদ।

    ReplyDelete
  4. New site is solid. A debt of gratitude is in order for the considerable exertion. professional video editing softwares

    ReplyDelete
  5. Great post. How to do video editing and how to convert audio to different formats. Its details have been discussed. Anyone can easily convert video editing and audio wav to mp3.

    ReplyDelete