ফেসবুক থেকে টাকা আয় - ABC Media BD

Breaking

Friday, November 1, 2019

ফেসবুক থেকে টাকা আয়

ফেসবুক থেকে টাকা আয়
ফেসবুক থেকে টাকা আয়


বর্তমানে বিশ্বের মধ্য যত গুলো সোস্যাল মিডিয়া রয়েছে তার মধ্য সব চেয়ে জনপ্রিয়তা ভাল করেছে ফেসবুক। ফেসবুক ব্যবহার করে না এমন মানুষ নেই বললে চলে এক প্রকার। বর্তমানে ফেসবুক আমাদের নিত্যদিনের সঙ্গী হয়েছে। আমরা প্রয়োজনে অপ্রয়োজন এ ফেসবুক ব্যবহার করি।

আপনারা সবাই জানেন YouTube এর মতো ফেসবুকে ও ভিডিও দেখা যায়। কিন্ত YouTube এ যেমন প্রচুরসংখ্যক ভিডিও দেখা যায় তেমনটা ফেসবুকে পাওয়া যায় না। YouTube মূলত ফ্রি ভিডিও দেখার একটি ওয়েব সাইট। যে সাইটে আমরা সম্পর্ন ফ্রিতে সকল ধরনের ভিডিও দেখতে পায়।

YouTube এর মতো বর্তমানে ফেসবুকে ভিডিও থেকে টাকা আয় করা যাবে। কিন্ত সেটা ফেসবুক আয়ড়ি থেকে নয়। সেটা ফেসবুক পেজ থেকে আয় করা সম্ভব। এছাড়া ফেসবুক এডের মাধ্যমে ও টাকা আয় করা সম্ভব। আজকে আমি ফেসবুক পেজ থেকে কি ভাবে সহজে টাকা আয় করতে পারবেন সেটা বিরস্তিত আলোচনা করবো।
ফেসবুক থেকে টাকা আয় করতে হলে প্রথমে আপনাকে একটি ফেসবুক পেজ খুলতে হবে। পেজে টাকা আয় করার জন্য মনিটেশন পেতে হবে। পেজ মনিটেশন পাবার জন্য আপনাকে কিছু নিয়ম মানতে হবে এবং কিছু শর্তাবলী পূরণ করতে হবে।

পেজে মনিটেশন পাবার শর্তাবলীঃ


(১) পেজে ১০ হাজার লাইক/ ফলোয়ার থাকতে হবে। পেজের লাইক আর ফলোয়ার একই কথা।

(২) ৩ মিনিটের ভিডিও সর্বচ্ছো ১ মিনিট দেখতে হবে। এভাবে ৩০ হাজার মিনিট দেখতে হবে আপনার পেজের ভিজিটরদের। ৩ মিনিটের কম হলে হবে না।

(৩) কপি রাইট ভিডিও Upload করা যাবে না। এতে আপনি মনিটেশন পাবেন না।

(৪) YouTube এ ভিডিও পেজে দেওয়া যাবে না। এতে কপি রাইট হতে পারে।

(৫) আপনি যে দেশে রয়েছেন সেই দেশে ফেসবুক পেজ মনিটেশন এপরুভ করেছে কি না সেটা দেখতে হবে। তবে বাংলাদেশে ফেসবুক তাদের পেজ মনিটেশন এপরুভ করেছে ২০১৮ সালের শেষের দিকে। আপনি যে দেশে রয়েছেন সে দেশে যদি পেজ মনিটেশন না দিয়ে থাকে ফেসবুক তাহালে আপনি অন্য দেশের Location দিয়ে দিতে পেজ ব্যবহার করতে পারবেন।

(৬) সব সময় নিজের তৈরি করা ভিডিও পেজে Upload করবেন। মনে রাখবেন ভিডিও গুলো যেন  ৩ মিনিটের বেশি হয়। যদি ৩ মনিটের কম হয় তাহালে ঔ ভিডিওতে এড যোগ হবে না।

(৭) ৬০ দিনের মধ্যে আপনার পেজের ওয়াচ টাইম ১ মিনিট করে ৩০ হাজার মিনিট পূর্ন করতে হবে।

উপরের নিয়ম মেনে পেজে কাজ করতে পারলে আপনি খুব সহজে মনিটেশন পেয়ে যাবেন। পেজের মাধ্যমে টাকা আয় করা খুব সহজ ব্যপার শুধু নিয়ম মেনে চলতে হবে।

মোবাইল দিয়ে টাকা আয়

যে সব কারণে পেজে মনিটেশন পাবেন নাঃ


(১) পেজে যদি কপি রাইট ভিডিও Upload করলে। কপি রাইট বলতে অন্যের ভিডিও এডিট করে নিজের পেজে দেওয়া যাবে না।

(২) ৩ মিনিটের কম ভিডিও Upload করলে হবে না। কারণ ৩ মিনিটের কম ভিডিও Upload করলে ঔ ভিডিওতে এড শো করবে না।

(৩) আপনার পেজ গুরুপে শেয়ার করা যাবে না।

(৪) বেশি ভিউ বা পেজে লাইক বাড়ানোর জন্য লিংক বা ভিডিও গুরুপে শেয়ার করা যাবে না।

(৫) ভিডিওতে কপি রাইট কোনো সাউন্ড ব্যবহার করা যাবে না। আপনার ফেসবুক পেজের মধ্য আপনি অনেক গুলো ফ্রি সাউন্ড দিয়েছে ফেসবুক। সেগুলো আপনি ব্যবহার করতে পারবেন।

(৬) সেলাইস ভিডিও Upload করলে মনিটেশন পাবেন না। সেলাইস ভিডিও যেমন কয়েকটি টিকচার দিয়ে একটি ভিডিও তৈরি করে Upload করলে হবে না।

উপরের বিষয় গুলো থেকে বিরত থাকলে আপনি খুব সহজে মনিটেশন পেয়ে যাবেন।

Youtube আপনি যখন একটি ভিডিও প্লে করবেন তখন দেখতে পাবেন একটি ৮ থেকে ১০ সেকেন্ডের একটি এড শো করে দেয়। ঠিক ফেসবুক পেজে ও একটি ভিডিও ১ মিনিট দেখার পরে ৫ থেকে ৬ সেকেন্ডের একটি এড শো করবে। মূলত এই এড দেখার জন্য আপনি টাকা পান।

অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করুন

কি ভাবে ফেসবুক পেজ থেকে টাকা তুলবেনঃ

YouTube এবং ওয়েব সাইটে যেমন সব টাকা গুলো গুগল এডসেন্স এ যোগ হয়ে যায়। কিন্ত ফেসবুক পেজে আপনার ঔ রকমের কোনো নিয়ম নেই। ফেসবুক পেজের একাউন্টে যখন ১০০$ ডলার হয়ে যাবে তখন আপনার ব্যাংক একাউন্টে প্রতি মাসের ১ থেকে ১০ তারিখের মধ্যে টাকা পাঠিয়ে দিবে।

আপনি যখন ফেসবুক পেজের মনিটেশন এর জন্য আবেদন করবেন তখন আপনার একটি আবেদন ফরেম পূরণ করতে হবে। সেখানে আপনার নাম, ঠিকানা, ফোন নংবার এবং আপনার একটি ব্যাংক একাউন্ট নংবার দিতে হবে। আপনার একাউন্টে যখন ১০০$ ডলার হয়ে যাবে তখন ঔ ব্যাংক একাউন্ট নংবারে টাকা পাঠিয়ে দিবে ফেসবুক।

YouTube এর চেয়ে ফেসবুকে টাকা আয় করা অনেকটা সহজ। কারণ Youtube এর চেয়ে মানুষ বেশি ফেসবুক ব্যবহার করে। আর ফেসবুকের ভিডিও দ্রুত ভায়রাল হয়ে যায়। যেহেতু ফেসবুক নতুন পেজ মনিটেশন দিয়েছে এর জন্য শর্তাবলী গুলো প্রথমে অনেকটা সহজ রয়েছে। ধীরে ধীরে তাদের শর্তাবলী পরিবর্তন হতে পারে। সেটা Only ফেসবুকের ব্যাপার।

ইন্টারনেট থেকে টাকা আয় করার ৫ টি নিশ্চিত উপয়

তাছাড়া আপনি ফেসবুকে বিভিন্ন কোম্পানি বিঙ্গাপন দিতে পারেন। এ রকম বিঙ্গাপন দিয়ে আপনি মাসে ভালো পরিমানে টাকা আয় করতে পারেন। এছাড়া যদি আপনার মাষ্টার কার্ড তথাকে তাহালে আপনি বিভিন্ন পেজ, ভিডিও, বিঙ্গাপন প্রমোট, বুষ্ট করে টাকা আয় করতে পারবেন। আপনি যদি  ফেসবুক পেজ, ভিডিও, বিঙ্গাপন প্রমোট বা বুষ্ট করতে চান তাহালে নিচের ফোন নংবারে কল করতে পারেন।

Page Create Contac Number-01745139685


বর্তমানে দেশ বিদেশে ফেসবুক মারকেটিং করে প্রচুর পরিমান টাকা আয় করছে। ফেসবুকের চাহিদা দিন দিন বৃদ্ধি পাবার জন্য বিভিন্ন কোম্পানি তাদের প্রচারের জন্য ফেসবুকে ব্যবহার করছে। এতে করে মারকেটিং বৃদ্ধি পাচ্ছে এবং সাথে সাথে বৃদ্ধি পাচ্ছে টাকা আয়ের মাধ্যম।

আপনার পেজে লাইক বা ফলোয়ান যদি ১০ হাজার না হয় এবং ৩০ হাজার মিনিট ওয়াচ টাইম যদি পূরন না হয়ে থাকে তাহালে আপনি পেজ বা ৩ মিনিটের একটি ভিডিও প্রমোট বা বুষ্ট করতে পারেন। ৫০$ ডলার দিয়ে বুষ্ট করলে আপনি ১০ থেকে ১৫ দিনের মধ্যে ১০ হাজার লাইক এবং ৩০ হাজার মিনিট ওয়াচ টাইম পেয়ে যাবেন। আর আপনি মনিটেশন এর জন্য আবেদন করতে পারবেন। ৫০$ ডলার মানে হচ্ছে ৪২০০ টাকা।

আপনার যদি মাষ্টার কার্ড, ভিসা কার্ড,ক্যাডিট কার্ড থাকে তাহালে আপনি নিজে নিজে খুব সহজে প্রমোট বা বুষ্ট করতে পারবেন। আর যদি এই সব কার্ড না থাকে তাহালে যাদের রয়েছ তাদের কাছ থেকে প্রমোট বা বুষ্ট করে নিতে পারবেন।

আমার আর্টিকেলটি সম্পর্ন মনোযোগ দিয়ে পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। কোনো বিষয়ে বুঝতে বা জানতে চাইলে নিচে কমেন্ট করে জানাবেন।

No comments:

Post a Comment