ব্লগারদের জন্য 6 টি সেরা থিম ও টেমপ্লেট (SEO Optimized & Responsive) - ABC Media BD

Breaking

Sunday, November 17, 2019

ব্লগারদের জন্য 6 টি সেরা থিম ও টেমপ্লেট (SEO Optimized & Responsive)

blogger,template,blogger template,top 10 blogger template,top blogger theme,theme,blogger portfolio template,blogger template design,blogger theme,blogger theme validation,how to upload blogger template,top 10 blogger theme for youtube,how to edit blogger template xml,customize blogger theme,how to edit blogger template html,customizable blogger templates,how to change blogger template html
free Blogger template download


আপনি যদি প্রথমে একটি ব্লগ দিয়ে ওয়েবসাইট তৈরি করার কথা চিন্তা করেন তাহালে, সর্বপ্রথম আপনাকে একটি ব্লগ থিমের বিষয়ে চিন্তা করতে হবে। যেমন- Blogger Temeplate , Free Blogger Theme,  Blogger Theme Download  আপনাকে অবশ্যই একটি সুন্দর, মানসম্পন্ন, ভালো থিম বেঁচে নিতে হবে। একটি ব্লগ ওয়েবসাইটকে সুন্দর করার জন্য থিমের গুরুত্ব অপরিশীম।

একটি সুন্দর থিম বেঁচে নেয়ার জন্য সব সময় দেখবেন যে থিমে ভালো ভাবে কেড করা রয়েছে বা হয়েছে, রেন্সন্সিভ, ফাস্ট, হালকা, SCO Optimized থাকবে সেটা নির্নয় করবেন। আর এই রকমের থিমকে সব দিক থেকে সেরা বা ভালো বলা যেতে পারে। যখন আপনি ব্লগের জন্য থিম সিলেক্ট করবেন তখন এসব গুলো রয়েছে কিনা সেটা দেখে সিলেক্ট করবেন।

আপনি এমন একটি থিম সিলেক্ট করলেন যেটা অনেক ভারী, স্লো কাজ করে, কেডের কাজ ভালো না থাকে। তাহালে আপনি গুগল থেকে ফ্রীতে ট্রফিক বা ভিজিটর্স পাবা আপনার জন্য অনেকটা কষ্টকর হয়ে দাঁড়াবে। আর গুগল সার্চ থেকে আপনি যদি ট্রফিক বা ভিজিটর্স না পান তাহালে, আপনার ব্লগ সাইট কখনো রেংক (Rank) পাবে না।

আপনার ব্লগের থিম যদি ভারী বা স্লো হয়ে থাকে তাহালে, আপনার ব্লগের লোডিং স্পিড কম হয়ে যাবে। এতে আপনার প্রধান সমস্য হবে যখন কোনো ভিজিটর আপনার ব্লগ সাইট ভিজিট করবে তখন স্লো লোডিং নেয়ার জন্য হতাশ হয়ে পড়বে। এতে ভিজিটর বিরক্ত হয়ে চলে যাবে আপনার ব্লগ সাইট থেকে।

নতুন ব্লগাররা যে মারাত্মক ভুল করছে

গুগল সার্চ সব সময় চায় যেন আপনাদের ব্লগ সাইট বা ওয়েবসাইট ফাস্ট থাকে। স্লো ওয়েবসাইট কখনো তারা রেংকে আনতে চাই না। স্লো সাইট গুরো তারা কখনো ভালো দেখে না। এর কারণে গুগল সার্চ থেকে ফ্রী ট্রফিক বা ভিজিটর্স পাবার আশা হারাতে হয়।

তার জন্য আজ আমি ব্লগের থিমের কোডিং কোয়ালিটির, ফাস্ট লোড হওয়া, SCO এই জুরুরি বিষয় গুলো রয়েছে এমন ৬ টি থিম সম্পর্কে বিরস্তিত জানবো। আপনারা ব্লগের জন্য এই থিম গুলো ব্যবহার করতে পারেন। এই থিম গুলো সম্পর্ন ফ্রী ভার্সন (Vision).  তাছাড়া ৬ থেকে ৮ ডলারের মধ্য পেইড ভার্সন (Vision) গুলো ও নিতে পারবেন।

আমি প্রতিটা থিমের নিচে থিম ডাউনলোড লিংক দিয়ে দিবো। আপনারা চাইলে এখান থেকে থিম গুলো ডাউনলোড করে নিতে পারবেন। তাছাড়া থিমের নাম দিয়ে গুগলে সার্চ করলেও পেয়ে যাবেন।

তাহালে চলুন নিচে এমন ৬ টি সেরা থিমের নাম জেনে নেই-

Best Free Professional Looking Blogger Themes & Templates

(১) Ratio

blogger,template,blogger template,top 10 blogger template,top blogger theme,theme,blogger portfolio template,blogger template design,blogger theme,blogger theme validation,how to upload blogger template,top 10 blogger theme for youtube,how to edit blogger template xml,customize blogger theme,how to edit blogger template html,customizable blogger templates,how to change blogger template html
Ratio blogger theme

Ratio একটি সুন্দর ব্লগার টেমপ্লেট। এটি সম্পর্ন ফ্রীতে ডাউনলোড করতে পারবেন। তাছাড়া Ratio একটি পেইড ভার্সন (Vision) রয়েছে। তার জন্য ৬ $ ডলার দিয়ে কিনে নিতে হবে। Ratio থিমটি আপনি নিজের মতো করে এডিট করে নিতে পারবেন।

একটি স্টাইলিশ এবং মডার্ন থিমের মধ্যে যতগুলো থাকার প্রয়োজন হয় তার সব কিছু রয়েছে Ratio থিমের মধ্যে। Social media shareing, Popular posts widget, Ariticle listing design আপনার ব্লগ ওয়েবসাইটকে আকর্ষণীয় এবং দেখতে অনেক সুন্দরর্যময় করে তুলে।

Ratio থিম ফ্রিতে ডাউনলোড করতে নিচের লিংকে ক্লিক করুন

Download ratio theme free

(২) Shine

blogger,template,blogger template,top 10 blogger template,top blogger theme,theme,blogger portfolio template,blogger template design,blogger theme,blogger theme validation,how to upload blogger template,top 10 blogger theme for youtube,how to edit blogger template xml,customize blogger theme,how to edit blogger template html,customizable blogger templates,how to change blogger template html
Shine blogger theme

Shine একটি সুন্দর ব্লগ থিম। এটি ব্যবহার করলে আপনার ওয়েবসাইটকে খুব সহজে ফাস্ট হয়ে যাবে। আপনার ব্লগ কয়েক সেকেন্ডের মধ্যে লোডিং হয়ে যাবে। Shine থিমটি খুব সহজে ল্যপটপ, কম্পিউটারে লোডিং নিয়ে ফাস্ট ওপেন হয়ে যাবে।

Shine থিম SCO friendly এবং এটিকে খুব সহজে  SCO করা সম্ভব। থিমে যদি SCO করা না যায় তাহালে গুগল সার্চ থেকে ট্রফিক বা ভিজিটর্স পাবার সম্ভবনা কমে যায়।

যারা ম্যাগাজিন এবং নিউজ নিয়ে কাজ করেন তারা Shine থিম ব্যবহার করতে পারেন। কারণ মডার্ন এবং স্টাইল দেখায়। তারা এই Shine থিম অবশ্যই ব্যবহার করতে পারেন।

এই থিম আপনি নিজেন মতো করে এডিট করে Customize করে নিতে পারেন। বিশেষ করে যারা নিউজ এবং ম্যাগাজিন নিয়ে কাজ করছেন তাদের জন্য এটি খুবই ভাল হবে।

নিচে Shine থিমের ডাউনলোড লিংক দেওয়া হলো। আপনারা ফ্রীতে ডাউনলোড করতে পারবেন। তাছাড়া এই থিমের পেইড ভার্সন (Vision) নিতে হলে আপনাকে ৬ $ ডলার চার্জ দিতে হবে।

Download shine blogger template

কি ভাবে ব্লগে সহজে গুগল এডসেন্স পাওয়া যায় (Blog Easy Google Adsense)

(৩) Gossip

blogger template,blogger templates,blogger,free blogger templates,best blogger templates,free blogger templates download,template,upload blogger template,customize blogger template,how to customize blogger template,responsive blogger templates,how to customize blogger template in hindi,blogger themes,blogspot templates,change blogger template,blogger templates 2019,blogger templates free,blogger template download free
Gossip blogger theme 

Gossip একটি SCO friendly এবং হালকা থিম। এটি ব্যবহার করলে আপনার ব্লগার ওয়েবসাইটকে সুন্দর দেখাবে। এটির popular post section ভালো সুন্দর eidget আপনার অবশ্যই ভালো লাগবে।

এছাড়া Gossip থিমটি ল্যাপটপ এবং মোবাইল ফোনে সুন্দর ভাবে ফাস্ট লোড হবে। এটিকে আপনি নিজের মতো করে customize করে নিতে পারবেন।

বিশেষ করে যারা পার্সোনাল ব্লগিং করেন তারা এই থিমটি ব্যবহার করতে পারেন। এই থিমের লোডিং স্পিড অনেক ফাস্ট এবং দ্রুত ডাউনলোড হতেও সাহায্য করে।

নিচে Gossip থিমের ডাউনলোড লিংক দেওয়া হলো। তাছাড়া এর একটি পেইড ভার্সন (Vision) রয়েছে। যা ৬ $ ডলার প্রয়োজন হবে কিনতে। গুগলে সার্চ দিলে আপনারা পেয়ে যাবেন।

Download gossip template

(৪) Sensational 2.0

sensational blogger theme,blogger template,blogger templates,blogger,free blogger templates,best blogger templates,free blogger templates download,template,upload blogger template,customize blogger template,how to customize blogger template,responsive blogger templates,how to customize blogger template in hindi,blogger themes,blogspot templates,change blogger template,blogger templates 2019,blogger templates free,blogger template download free
sensational blogger theme

Sensational থিমকে মূলত Wordpress থিম থেকে blogger থিমের জন্য কনর্ভাট করা হয়েছে। এই থিমটি অনেকটা ক্লিয়ার এবং Responsive. সেজন্য খুব সহজে কম্পিউটার, ল্যাপটপ এবং মোবাইল ফোনের স্কিনের সাথে মিশে যায়।

এছাড়া first speed lodging, SCO optimizin, page navigation, tow navigation ইতৌদি ফীচার থাকার কারণে Sensational থিম একটি মডার্ন এবং সুন্দর থিম হিসাবে গন্য হয়।

আপনি যদি ম্যাগাজিন ব্লগার হয়ে থাকেন তাহালে Sensational থিমটি আপনার জন্য। এটি পেইড থিমের মতো দেখতে এবং কাজের। আপনার চাইলে এটি ব্যবহার করতে পারেন।

নিচে Sensational থিমের ডাউনলোড লিংক দেওয়া হলো। আর আপনারা যদি পেইড ভার্সন (Vision) নিতে চান তাহালে ৯ $ ডলারের মতো চার্জ দিতে হবে। আপনারা যদি গুগলে সার্চ দেন তাহালে ও এই থিমটি পেয়ে যাবেন।

download Sensational free theme

কি ভাবে ব্লগ আর্টিকেল SEO করবেন?

(৫) Elice

elice blogger theme,blogger template,blogger templates,blogger,free blogger templates,best blogger templates,free blogger templates download,template,upload blogger template,customize blogger template,how to customize blogger template,responsive blogger templates,how to customize blogger template in hindi,blogger themes,blogspot templates,change blogger template,blogger templates 2019,blogger templates free,blogger template download free
Elice blogger theme

Elice একটি ফ্রী সুন্দর এবং আকর্ষনীয় থিম। এই থিমটি সাধারন থিম হলেও এটি দেখতে অনেক সুন্দর। এই থিমের কিছু ফীচার রয়েছে। যেমন- আর্টিকেল হেম পেজ, কন্টাক্ট ফর্ম, SCO Optinos ইত্যাদি।

Elice থিম অনেক ফাস্ট কাজ করে। এর কাজ ফাস্ট হওয়ার কারণে এর লোডিং স্পিড অনেক বেশি। এই থিমকে আপনি নিজের মনের মতো করে এডিট করতে পারবেন।

আমার নিজের মন্তব্য যারা পার্সোনাল এবং টিউটোরিয়াল ব্লগিং করছেন তারা এই Elice থিমটি ব্যবহার করতে পারেন।

নিচে Elice থিমের ডাউনলোড লিংক দেওয়া হলো। এটি সম্পর্ন ফ্রী থিম।

download elice free theme

(৬) NeedMega

needmega,blogger template,blogger templates,blogger,free blogger templates,best blogger templates,free blogger templates download,template,upload blogger template,customize blogger template,how to customize blogger template,responsive blogger templates,how to customize blogger template in hindi,blogger themes,blogspot templates,change blogger template,blogger templates 2019,blogger templates free,blogger template download free
NeedMega blogger theme

ব্লগের সকল থিমের মধ্যে NeedMaga সব চেয়ে সুন্দর এবং আকর্ষণীয় থিম। এই থিমটির মধ্যে SCO Optinos খুব সুন্দর ভাবে দেওয়া রয়েছে। যা অন্যান্য ফ্রী থিমের মধ্য দেওয়া নেই। NeedMaga থিমটি আপনি নিজের মতো করে এডিটিং করতে পারবেন।

NeedMaga থিম যদি আপনি পেইড ভার্সন (Vision) নিতে চান তাহালে ১০$ ডলার দিয়ে কিনে নিতে হবে। কিন্ত এর ফ্রী ভার্সন ও একই রকম। এই থিমের লোডিং স্পিড অনেক বেশি।

আমি নিজেও NeedMaga থিম ব্যবহার করি। আমার মতে এটা সব চেয়ে সুন্দর থিম গুলোর মধ্যে একটি।

নিচে NeedMaga থিমের ডাউনলোড লিংক দেওয়া হলো।

download NeedMaga free theme

সর্বশেষঃ


আপনি একজন নতুন ব্লগার হওয়ার পরে কয়েকটা আর্টিকেল লেখার পর থিম সিলেক্ট করা হবে আপনার মূল লক্ষ্য। আপনি উপরের ৬ টি থিমের মধ্যে থেকে যে কোনো একটি থিম নিতে পারেন।

এই থিম গুলোর ফ্রী এবং পেইড ভার্সন (Vision) রয়েছে। আপনারা চাইলে যে কোনো একটি ভার্সন (Vision) নিতে পারবেন। ব্লগের থিম সিলেক্ট করার জন্য মূলত আপনাকে SCO Optimizin এর দিকে বিশেষ নজর দিতে হবে।

আমার আর্টিকেটি সম্পর্ন পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। কোনো বিষয়ে বুঝতে সমস্যা হলে নিচে কমেন্ট করবেন। ধন্যবাদ

14 comments:

  1. I was pinning away for such type of blogs, thanks for posting this for us.

    ReplyDelete
  2. On-page Search engine optimization symbolizes the whole process of perfecting Meta details find more information and media, web site rule, Recommended Site and customer-helpful content for search engines.

    ReplyDelete
  3. click resources
    The quality of your blogs and conjointly the articles and price appreciating.

    ReplyDelete
  4. The noted web site is like an awesome help for all the human beings trying to connect with a person like them, for similar records take a look visit the site 12minuteaffiliatesystemreview.com! They are notable!

    ReplyDelete
  5. They provided essential information for UI/UX design agency site improvement in the form of a digestible and engaging presentation. The team’s fluid workflow and efficient approach make them a valuable partner.

    ReplyDelete
  6. The project was completed successfully and was well received by its user base. UX agency managed the project smoothly and ensured that the communication was effective and the timeframe kept to, while addressing any issues quickly and professionally.

    ReplyDelete
  7. It's first-class to recognize that the work UI/UX design agency that got carried out became necessary, reasonable, and finished with a high-quality degree of professionalism.

    ReplyDelete
  8. I honestly respect his candor, honesty, and detail in speaking to me through the ability to undertake. User UI/UX design agency to suppose via to decrease capacity surprises, and became a wealth of facts

    ReplyDelete
  9. I constantly emailed this site post page to all my friends, because if prefer to read it then my all friends will too.
    this

    ReplyDelete
  10. I know this is quality based blogs along with other stuff.
    UI design companies

    ReplyDelete