মোবাইল দিয়ে টাকা আয় - ABC Media BD

Breaking

Tuesday, October 29, 2019

মোবাইল দিয়ে টাকা আয়

 মোবাইল দিয়ে টাকা আয়
 মোবাইল দিয়ে টাকা আয়


বর্তমান সময়ে আমরা সবাই Android Phone ব্যবহার করি। আপনি যদি অনলাইনে ফুল-টাইম বা পার-টাইম জব করতে চান তাহালে Android Phone দিয়ে প্রতি মাসে ২৫ থেকে ৩০ হাজার টাকার বেশি আয় করতে পারবেন।

বর্তমানে টেকনোলজি এতোটাই ফাস্ট এবং অ্যাডভানস হয়েছে যে আপনি ঘরে বসে বিশ্বের সব প্রান্তের খবর নিতে পারবেন। আর সেটা সম্ভব Android Phone দিয়ে।

Android Phone দিয়ে টাকা ইনকাম করা বর্তমানে একটা ফ্যাশন ও ট্রেডিংশন হয়ে গেছে। লক্ষ লক্ষ বেকাররা Android Phone দিয়ে আউটসোসিং করে মাসে ৫০ থেকে ৬০ হাজার টাকা আয় করছে। এমন অনেক উপয় রয়েছে যার মাধ্যমে মোবাইল দিয়ে অনলাইন থেকে আয় করা ১০০% সম্ভব।

আজ আমি আমরা এই আর্টিকেলে আপনাদের বলবো যে কি ভাবে মোবাইল টাকা ইনকাম করা যায়।

আজ আমি আমার এই আর্টিকেলে মোবাইল দিয়ে ৫ টি সহজ উপয়ে কি করে মাসে ২৫ থেকে ৩০ হাজার টাকা আয় করা যায় সেটা বলবো। আপনার মনোযোগ দিয়ে এই আর্টিকেল টি পড়লে বুঝতে পারবেন যে, কি ভাবে মোবাইল দিয়ে টাকা আয় করা যাবে। তার জন্য আমার আর্টিকেলটি সম্পর্ন পড়ুন।

মোবাইল দিয়ে টাকা আয় করার সহজ ৫ উপয়-

(১) Blogger (ব্লগিং)।
(২)Youtube (উইটিউব)।
(৩) Android Apps (অ্যান্ড্রোইট অ্যাপ)
(৪) Short Link (শর্ট লিংক)।
(৫) Olx বা Quikr ওয়েব সাইট

নিচে বিরস্তিত আলোচনা করা হলো-


(১)Blogger ( ব্লগিংঃ)

প্রথমে আপনাকে একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করতে হবে। ব্লগ ওয়েবসাইট কি ভাবে তৈরি করবেন সেই আর্টিকেলটি পড়তে নিচের লিংকে ক্লিক করুন।


কি ভাবে ব্লগ সাইট তৈরি করবেন


আপনি কি জানেন একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করে প্রতি মাসে ২৫ থেকে ৩০ হাজার টাকা আয় করা যায়। ব্লগ ওয়েবসাইট তৈরি করতে কোনো টাকা পয়সার প্রয়োজন হয় না। ব্লগ ওয়েবসাইট হচ্ছে গুগলের একটি ফ্রি সার্ভিস। কিন্ত আপনি যখন Wordpress দিয়ে ওয়েবসাইট তৈরি করবেন তখন আপনার কিছু টাকা-পয়সার প্রয়োজন হতে পারে।

আপনার ব্লগ সাইটে প্রথমে ৪০ থেকে ৫০ টা ভালো  মানের আর্টিকেল লিখতে হবে। তার পর ধীরে ধীরে আপনার ব্লগ সাইটে যখন ট্রাফিক বা ভিজিটর আসতে শুরু করবে তখন আপনি গুগল এডসেন্স একাউন্টের মাধ্যমে আয় করতে পারবেন। কি ভাবে গুগল এডসেন্স একাউন্ট তৈরি করবেন, সেই আর্টিকেলটি পড়তে নিচের লিংকে ক্লিক করবেন।

গুগল এডসেন্স তৈরি


ব্লগে গুগল এডসেন্স পাবার জন্য আপনাকে সুন্দর  একটি থিম, একটি ডোমেন, নিজের লেখা উইনিক আর্টিকেল, ( কপি রাইট আর্টিকেল ব্লগে থাকলে আপনি গুগল এডসেন্স পাবেন না। গুগল আপনার ব্লগ সাইট এডসেন্স এ এপরুভ করবে না)। এই বিষয় গুলো মাথায় রেখে আপনি যদি ব্লগ সাইটে কাজ করেন তাহালে আপনি সফল হতে পারবেন। মনে রাখবেন কোনো মানুষ এক দিনে সফল হতে পাবে না। আপনাকে ধৈর্য ধরে, সময় নিয়ে কাজ করতে হবে। কি ভাবে ব্লগে এডসেন্স পাওয়া যায় এই আটিকেলটি পড়তে নিচের লিংকে ক্লিক করুন

কি ভাবে ব্লগে সহজে গুগল এডসেন্স পাবেন


মোবাইল দিয়ে আপনি খুব সহজে ব্লগ সাইটে কাজ করে প্রতি মাসে ২৫ থেকে ৩০ হাজার টাকা আয় করতে পারবেন। মোবাইল দিয়ে আয় করার সহজ উপয় হচ্ছে ব্লগিং।


(২) YouTube (উইটিউব)

মোবাইল দিয়ে আপনি খুব সহজে Youtube থেকে টাকা আয় করতে পারবেন। তার জন্য প্রথমে আপনাকে একটি Youtube channel তৈরি করতে হবে। আর Youtube হচ্ছে গুগলের একটি ফ্রি সার্ভিস। Youtube Channel তৈরি করতে প্রথম আপনার একটি Gmail Account দরকার হবে। আপনার যদি Gmail Account থাকে তাহালে ঔ Gmail Account দিয়ে www.Youtube.com ক্লিক করতে হবে। আর যদি Gmail Account না থাকে তাহালে কি ভাবে খুব সহজে একটি Gmail Account তৈরি করবেন সেই আর্টিকেল পড়তে নিচের লিংকে ক্লিক করুন।


Gmail Account তৈরিকরণ


Youtube.com এ ক্লিক করার পরে উপরে ডান পাশে দেখতে পাবেন SIGN IN দেখতে পাবেন। SIGN IN এ ক্লিক করে আপনার Gmail Account  দিয়ে Lon In করুন। তার পরে নিজের নাম বা অন্য কোনো নামে একটি Youtube Account তৈরি করুন। কি ভাবে সহজে Youtube Account খুলবেন সেই আর্টিকেলটি পড়তে নিচের লিংকে ক্লিক করুন।

Youtube Account তৈরিকরণ


তার পর ঔ চ্যালেনে ভালো মানের ভিডিও Upload করবেন। আপনি বিভিন্ন প্রকার ভিডিও Upload করতে পারবেন যেমন- গান, নাটক, মুভি, টিউটোরিয়াল, ফ্যানি, রান্না ইত্যাদি। ধীরে ধীরে আপনার ভিডিও গুলো ভিজিটরদের সামনে পৌছাবে এবং ভিজিটররা ভিডিও গুলো দেখবে। আম্তে আস্তে আপনার Youtube Channel এ Views এবং SUBSCRIBE বৃদ্ধি পাবে। আর আপনার Channel এর একটি ভিডিও যদি Viral হয়ে যায় তাহালে খুব দ্রুত আপনার Channel রেংক পেয়ে যাবে।

আপনার Youtube Channel এ যখন ১০০০ Subscribe এবং ৪ হাজার ঘন্টা Works Time হয়ে যাবে তখন আপনি গুগল এডসেন্স এর জন্য আবেদন করতে পারবেন। কি ভাবে গুগল এডসেন্স একাউন্ট তৈরি করবেন সেই আর্টিকেলটি পড়তে নিচের লিংকে ক্লিক করুন

গুগল এডসেন্স একাউন্ট তৈরিকরণ


গুগল এডসেন্স একাউন্ট তৈরি করার পরে আপনার ভিডিওতে বিভন্ন কোম্পানি এড শো করবে। আপনারা যখন Youtube এ বিভিন্ন ধরনের ভিডিও দেখেন। দেখবেন একটি ভিডিও শুরু হওয়ার আগে একটি ৫ থেকে ১০ সেকেন্ড এর এড দেখানো হয়। মূলত ঔ এড দেখার জন্য আমাদের টাকা দেয়।

আপনি মোবাইল দিয়ে খুব সহজে Youtube থেকে প্রতি মাসে প্রথমে ২০ থেকে ৩০ হাজার টাকা আয় করতে পারবেন। আর ধীরে ধীরে মানুষ যখন আপনার ভিডিও গুলো বেশি দেখতে থাকবে তখন আপনার আয় মাসে আরো বৃদ্বি পেতে থাকবে। সব সময় মনে রাখবেন কোনো মানুষ এক দিনে সফলতা অর্জন করতে পারে না। আপনাকে ধৈর্য ধরে কাজ করতে হবে।

(৩) Android Apps (অ্যান্ড্রোইট অ্যাপ)


আপনি মোবাইল দিয়ে Android Apps তৈরি করে প্রতি মাসে ২৫ থেকে ৪০ হাজার টাকা আয় করতে পারবেন। এতে আমার মতে আপনার খুব বেশি কষ্ট হবে না। আপনি খুব সহজে তৈরি করতে পারবেন। আপনি যদি ছাএ হয়ে থাকেন তাহালে আপনি পড়ার অবসর সময়ে অল্প সময় কাজ করে Extra টাকা আয় করে নিজের পকেট খচর চালাতে পারবেন।

আর আপনি যদি Android Apps তৈরির কাজকে আপনার পেষা হিসাবে নিতে চান তাহালে সেটাও কোনে সমস্যা নয়। আপনি শুধু মনোযোগ দিয়ে Apps তৈরি করে যান আপনি সফল হবেন ১০০%।

তাছাড়া আপনি Google Plystore এ গিয়ে সার্চ দিবেন আর্নিং অ্যাপ, অনলাইন ইনকাম অ্যাপ, ফ্রি রিচার্জ অ্যাপ দিয়ে সার্চ দিবেন। দেখবেন অনেক গুলো অ্যাপ চলে আসবে। আপনি ইচ্ছা মতো অ্যাপে কাজ করে সত্যিকার অথে টাকা আয় করতে পারবেন।


আমি টাকা আয় করা যায় এমন কয়েকটি অ্যাপের নাম নিচে উল্লেখ করছি-

(১) Truebalance
(২) MCent
(৩) Amulyam
(৪) Pocket Money
(৫) TaskBucks

উপরের অ্যাপ গুলো আপনি খুব সহজে Google Plystore থেকে ফ্রিতে Ddownload করতে পারবেন। তাছাড়া আরো অনেক অ্যাপ আছে যে সব অ্যাপ থেকে আপনার এড দেখে বা ভিডিও দেখে টাকা আয় করতে পারবেন।

আয়ের টাকা গুলো আপনারা বিভিন্ন ভাবে পেতে পারেন যেমন- ফ্রি মোবাইল রিচার্জ, ফ্রি ডিশ টিভি রিচার্জ, Paytm Cash, Paypal, Bank Account Transfer ইত্যাদি।

(৪) Short Link (শর্ট লিংক)

আপনি কি কখনো Short link ওয়েব সাইট এর কথা শুনিছেন। যদি না শুনে থাকেন তাহালে শুনুন। short link হচ্ছে এমন একটি ওয়েব সাইট বড় url গুলো কে ছোট করা যায়।

short link ওয়েব সাইট থেকে আপনি ১০০% টাকা আয় করতে পারবেন। তার জন্য প্রথমে আপনাকে short link ওয়েব সাইটে Account তৈরি করতে হবে। সেখানে আপনাকে একটা box দেওয়া হবে। ঔ box এ link past করে লিংকে short করতে পারবেন।

আমি কয়েকটি ভাল মানের short link ওয়েব সাইটের নাম দিচ্ছি। এই গুলো থেকে আপনার ভাল পরিমানে আয় করতে পারবেন। আর real টাকা আয় করতে পারবেন।

(১) Shorte.st
(২) Adf.ly
(৩) Al.ly
(৪) Blv.me
(৫) Linkshort.net
(৬) Zagl.com

উপরের apps গুলো থেকে আপনারা short link তৈরি করে বিভিন্ন ওয়েব সাইটে past করতে পারেন। ঔ short link যদি ১০০০ ভিজিটর ক্লিক করে তাহালে ৫ থেকে ৮ $ (ডলার) দেবে ঔ কোম্পানি। ঔ লিংকে ক্লিক করার পরে আপনাকে একটি এড্ড শো দেখাবে। তার পর আপনাকে নিদিষ্ট লিংকে নিয়ে যাবে।

মনে করেন আপনার ফেসবুকে ৫০০০ বন্ধু রয়েছে। এবার আপনি যখন একটা লিংক short করে ফেসবুকে Past করবেন তখন আপনার ঔ ৫০০০ বন্ধুর মধ্যে যদি ১০০০ বন্ধু ঔ লিংকে ক্লিক করে তাহালে আপনি পাচ্ছেন ৫ থেকে ৮ $ (ডলার)। আর যদি আপনার বড় কোনো ফেসবুকে Groups, Page, থাকে তাহালে আপনি সেখানে এই লিংক Past করে ভালো পরিমানে আয় করতে পারবেন।

এছাড়া আপনি আরো অনন্য সোস্যাল মিডিয়া যেমন- Twitter, instagram, we chat, wahatsapps, wahatsappa groups ইত্যাদিতে past করে আপনি ভালো পরিমানে আয় করতে পপরবেন। আর যদি আপনার লিংক গুলো usa এ এর দেশ গুলো থেকে দেখা হয় তাহালে ৫০০ থেকে ৭০০ ভিউতে ৫ থেকে ৮ $ (ডলার) পাবেন।

আপনি এই $ (ডলার) গুলো বিভিন্ন বিভিন্ন মাধ্যমে হাতে পেতে পারেন। তারা আপনাকে পেপল, বিটকয়েন, পেটিএম এবং ব্যাংক একাউন্টে দিতে পারে। পেপল যেহেতু বাংলাদেশে সাপোর্ট করে না সেহেতু আপনারা সরাসরি ব্যাংক একাউন্ট নিতে পারেন। আমার মতে সেটা আরো ভালো হবে।

(৫) Olx বা Quikr ওয়েব সাইটে পুরাতন জিনিস বিক্রয়ঃ

আপনি কি Olx বা Qukir এই সব ওয়েব সাইটের নাম আগে কখনো শুনছেন। যদি না শুনে থাকেন তাহালে আজ শুনুন। Olx বা Quikr ওয়েব সাইট হচ্ছে পুরাতন জিনিস ক্রয়-বিক্রয় করার একটি ওয়েব সাইট। এই ওয়েব সাইটে মূলত পুরাতন জিনিস ক্রয়-বিক্রয় করা হয়।

আমি আপনাদের আরেকটু পরিষ্কার করে বলি Olx বা Quikr ওয়েব সাইট সম্পর্কে। মনে করেন আপনি একটি মোটরবাইক বা মোবাইল ফোন বিক্রি করবেন। আপনি খুব সহজে ঔ বিক্রয়কৃত মোটরবাইক বা মোবাইল ফোন  Olx বা Quikr ওয়েব সাইটে বিক্রয় করতে পারবেন।

আপনি যে সকল পন্য বিক্রয় করবেন সেই পন্যেরর ভালো মানের কয়েকটি ছবি Upload করে দিবেন এবং পন্য সম্পর্কে বিরস্তিত লিখে দিবেন। যেমন- আপনি ঔ পন্য কত দামে বিক্রি করবেন, কত দিন ব্যবহার করছেন, কি রকম সার্ভিস দেয়, কোনো প্রকার যদি সমস্যা থাকে তাহালে সেটাও উল্লেখ করে দিবেন। আর শেষে আপনার সাথে কাস্টমার যেন যোগাযোগ করতে পারে তার জন্য আপনার মোবাইল নং দিবেন।তাহালে সেটা আপনার জন্য ভালো হবে।

বাংলাদেশে Olx বা Quikr ওয়েব সাইট গুলো পুরাতন জিনিস বিক্রয় করার দিক থেকে খুব জনপ্রিয়তা লাভ করেছে। কারণ এখনে অল্প দামে ভালো মানের জিনিস পাওয়া যায়।

আপনি অবসর সময়ে ঘরে বসে Olx বা Quikr ওয়েব সাইট থেকে ভালো পরি টাকা আয় করতে পারবেন। আর এটা মোবাইল দিয়ে খুব সহজে করতে পারবেন। এতে আপনার Extra টাকা আয় করতে পারবেন।

তাছাড়া আপনি যদি  Olx বা Quikr ওয়েব সাইটে ব্যবসা করতে চান তাহালে ও করতে পারেন। আপনি বিভিন্ন জায়গা থেকে একটু ভালো মানে জিনিস ক্রয় করে Olx বা Qukir ওয়েব সাইটে বিক্রয় করতে পারবেন। এতে করে আপনি ভালো পরিমানে টাকা আয় করতে পারবেন প্রতি মাসে।

সর্বশেষঃ

বন্ধুরা আজ আমি আপনাদের সাথে যে real ভাবে মোবাইল দিয়ে আয় করার ৫ টা সাইট নিয়ে আলোচনা করলাম। আমি আশাকরি আপনারা মোবাইল দিয়ে খুব সহজে এই সাইট থেকে মাসে ৩০ হাজার টাকার বেশি আয় করতে পারবেন।

তবে, Blogger (ব্লগ) এবং YouTube (উইটিউব) আপনারা প্রচুরসংখ্যক টাকা আয় করতে পারবেন। যাতে আপনাকে চাকরি না করলে ও চলবে। শুধু মনে রাখবেন এক দিনে কোনো মানুষ সফলতা অর্জন করতে পারে না। আপনাকে ধৈর্য এবং সময় নিয়ে কাজ করতে হবে। আপনি অবশ্যই সফল হবেন।

আমার আর্টিকেলটি সম্পর্ন পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। কোনো বিষয়ে জানার থাকলে নিচে কমেন্ট করে করবেন। আমি উওর দিবো ইনশাল্লাহ।

No comments:

Post a Comment