কি ভাবে ব্লগে সহজে গুগল এডসেন্স পাওয়া যায় (Blog Easy Google Adsense) - ABC Media BD

Breaking

Saturday, October 26, 2019

কি ভাবে ব্লগে সহজে গুগল এডসেন্স পাওয়া যায় (Blog Easy Google Adsense)

কি ভাবে ব্লগে সহজে গুগল এডসেন্স পাওয়া যায় (Blog Easy Google Adsense)
কি ভাবে ব্লগে সহজে গুগল এডসেন্স পাওয়া যায় (Blog Easy Google Adsense)


আপনি আমি সকলে জানি যে অনলাইনে ইনকাম করার সব চেয়ে সহজ উপয় হচ্চে ব্লগ সাইট থেকে। অনলাইনে যত গুলো ইনকামের সাইট রয়েছে তার মধ্যে সব চেয়ে জনপ্রিয়তা লাভ করেছে ব্লগ। ব্লগ সাইট থেকে ইনকাম করে তুলনামূলক ভাবে অন্য উপয় গুলো থেকে খুব সহজ এবং সফলতার সাথে শীর্ষে স্থানে পৌছানো সম্ভব বলে মনে করা হয়।


আপনারা অনেকে জানেন না ব্লগ কি? তাদের জন্য একটু বলি ব্লগ হচ্ছে এমন একটি ওয়েবসাইড যেখান থেকে আপনার অজানা সব তথ্য গুলো জানতে পারবেন। আপনি যখন কোন বিষয়ে জানতে চান তখন আপনি গুগলে সার্চ দেন সেই বিষয়টি লিখে। আর গুগল তখন আপনার সামনে অনেক গুলো উওর নিয়ে চলে আসে। আপনি লেখা গুলো পড়ার পড়ে আপনার প্রশ্নের উওর পেয়ে যান। এক কথায় বলতে গেলে ব্লগ একটি ডায়রির মতো আপনি ডায়রিতে লিখে রাখবেন আর সেটা মানুষ পড়বে। ঠিক তেমনি আপনি একটি ব্লগ সাইটে আপনার লেখা গুলো লিখে রাখবেন, আর সেই লেখা গুলো মানুষ পড়বে। হতে পারে সে গুলো কবিতা, গল্প, অনলাইন ইনকাম সম্পর্কে, শায়েরি, এসএমএস, সংবাদ, আর্টিকেল ইত্যাদি।
ব্লগিং সুবিধা দেখে এবং ব্লগ থেকে সহজ ভাবে ইনকাম করা যায় বলে অনেকে ব্লগিং পেশা হিসাবে নিয়েছে। আর তারা নিজেরা একটি ব্লগ সাইটে বা ওয়োডপ্রেস সাইডে একটি ওয়েবসাইড তৈরি করে নিয়মিতভাবে আর্টিকেল পাবলিশ করতে থাকেন।

কিন্ত এদের মধ্যে অনেকে রয়েছে যারা দিন রাত কষ্ট করে তাদের ওয়েবসাইডে আর্টিকেল পাবলিশ করছে কিন্ত তারা তাদের ওয়েবসাইডে গুগল এডসেন্স যোগ করতে পারছে না। গুগল এডসেন্স এপরুভ না হওয়ার অনেক গুলো কারণ থাকে। যারা প্রথম বার গুগল এডসেন্স এপরুভ করাতে পারবেন না তারা দ্বিতীয় বার এপ্লায় করার সুযোগ পাবেন। প্রথম বার গুগোল এডসেন্স এপরুভ না হওয়ার জন্য অনেকে তাদের মনবল হারিয়ে ফেলেন। তারা সামনে আর এগিতে চান না। এভাবে শেষ হয়ে যায় তাদের অনলাইন ইনকামের স্বপ্ন।

মোবাইল দিয়ে টাকা আয়

তাই যারা নতুন করে ব্লগিং করার স্বপ্ন দেখছেন তাদের তাদের জন্য কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করবো। যাতে করে নতুনরা খুব সহজে প্রথম বার এপ্লায় করে গুগল এডসেন্স এপরুভ করাতে পারেন।

তার আগে জেনে নেব গুগল এডসেন্স কি?


গুগল এডসেন্স কি?

গুগল এডসেন্স হচ্ছে বিশ্বের সব চেয়ে বড় এড্ড কোম্পানি। যারা ইন্টারনেটে বিভিন্ন কোম্পানির এড্ড দেখিয়ে থাকেন। আর যারা Publisher তারা গুগল এডসেন্স এর সাহায্যে তাদের নিজের ব্লগ সাইডে, Youtube ভিডিওতে এড্ড শো করিয়ে টাকা ইনকাম করেন। খুব সহজ ভাবে বলতে গেলে  গুগল এডসেন্স হচ্ছে Advertising Network যারা যারা ইন্টারনেটে বিভিন্ন কোম্পানির Advertisement গুলো প্রদর্শন করে থাকে।

আপনার ওয়েবসাইটে গুগল এডসেন্স প্রথমে এপরুভ করানোর জন্য যে সকল বিষয় গুলো আপনার ওয়েবসাইটে থাকতে হবে সে গুলো নিচে আলোচনা করা হলো-



  •  নিয়মিত ব্লগ সাইটে আর্টিকেল পাবলিশ করতে হবে।



  • সবার প্রথমে আপনার ব্লগ সাইটে ৫০ টির বেশি ব্লগ পোষ্ট থাকতে হবে যে পোষ্ট গুলো হতে হবে অর্থপূর্ণ। যে গুলো পড়ার মাধ্যমে মানুষ কিছু জানতে পারে।



  • আপনার প্রতিটা পোষ্টের মধ্যে কমপক্ষে ৫০০ থেকে ১০০০ ওয়ার্ডের বেশি থাকতে হবে। তবে ১০০০ ওয়ার্ডের বেশি হলে ভাল হয় কারণ গুগোল এডসেন্স সব সময় লেখাকে বেশি প্রাধান্য দেয়। ১০ টার বেশি পোষ্ট ১৫০০ ওয়ের্ডের বেশি লিখবেন। এতে করে খুব সহজে গুগল এডসেন্স এপরুভ করে।



  • আপনার সাইডের জন্য যে মাষ্টার ডোমেন কিনবেন তার বয়স কমপক্ষে ১ থেক ২ মাসের বেশি হতে হবে। কেউ কেউ বলে ৬ মাসের বেশি হতে হবে কিন্ত সেটা সঠিক কথা নয়। আপনার ব্লগ সাইটে যদি বেশি পোষ্ট থাকে তাহালে ১ মাসের মধ্য গুগল এডসেন্স পাবেন। যত বেশি পোষ্ট থাকবে ততো কম সময় লাগবে গুগল এডসেন্স পেতে।



  • আপনার ওয়েবসাইটের জন্য একটি মাষ্টার ডোমেন কিনতে হবে। যেমন- .com,.net,.info,.in,.bd,.org ইত্যাদি। আপনার সব সময় চেষ্টা করবেন ভাল কোনো ডোমেন কোম্পানির কাছ থেকে ডোমেন কেনার জন্য। কারণ যদি আপনার ডোমেনে কোন ধরনের সমস্যা হয় তাহালে তাদের সাথে অনলাইনে কথা বা এসএমএস করে সমাধান করতে পারবেন। সব সময় চেষ্টা করবেন বাইরের দেশের ডোমেন কোম্পানির কাছ থেকে ডোমেন কিনতে। ঔ সব দেশের কোম্পানি গুলো ভাল সার্ভিস দেয়।
ব্লগারদের জন্য 6 টি সেরা থিম ও টেমপ্লেট (SEO

  • ওয়েবসাইটের জন্য সুন্দর একটু থিম ব্যবহার করবেন। কখনো ফ্রি থিম ব্যবহার করে গুগোল এডসেন্স এর জন্য এপ্লায় করবেন না। সব সময় প্রিমিয়ার থিম ব্যবহার করবেন। আপনি ৯ থেকে ১০ $ ডলার দিয়ে মোটামোটি ভালো একটি থিম কিনতে পারবেন। তার থিমটি নিজের মতো করে কাষ্টমাইজ করে নিবেন।


  • ওয়েবসাইটে কমপক্ষে ৫ টি পেজ থাকতে হবে। সেগুলো হলো- About Us, Contact Us, Privacy   Policy, Terms & Conditions. এই পেজ গুলো ওয়েবসাইটে থাকতে হবে। না হলে গুগল এডসেন্স এপরুভ না হওয়ার সম্ভবনা অনেক বেশি থাকে। তার জন্য গুগল এডসেন্সে আবেদন করার আগে এই পেজ গুলো তৈরি করে নিবেন।



  •  আপনার ওয়েবসাইটে প্রথমে প্রতিদিন কমপক্ষে ২৫০ থেকে ৩০০  বেশি ভিজিটর আনতে হবে। আপনি প্রথমে বেশি ভিজিটর পাবেন না তার জন্য আপনার আর্টিকেলের লিংক গুলো বিভিন্ন সোস্যাল মিডিয়া যেমন- ফেসবুক, টুইটর ইত্যাদিতে শেয়ের করুন। এতে আপনি ভাল ভিজিটর পাবেন। পরে আপনার ব্লগ সাইট SCO করান।


এবার চলুন জেনে নেই কি কি কারণে গুগল এডসেন্স এপরুভ হয় না।



  • কখনো কারো আর্টিকেল কপি করে পাবলিশ করবেন না। কপি রাইট করে কখনো ব্লগে এডসেন্স পাবা যাবে না। আপনার আর্টিকেলটি কত টুকু উইনুক হয়েছে আর কত টুকু কপি রাইট হয়েছে সেটা দেখার জন্য Small Sco Tools এই ওয়েব সাইটে যান। এই ওয়েব সাইটের লিংক নিচে দেওয়া হলো-

https://smallseotools.com



  • উল্টা পাল্টা আর্টিকেল কখনো ব্লগে পাবলিশ করবেন না। বাজে কথার আর্টিকেল যেমন- মন্দ গল্প, মন্দ কবিতা ইত্যাদি



  • কারো পার্সোনাল বিষয়ে কখনো আর্টকেল পাবলিশ করবেন না। কারো ব্যাক্তিগত জীবন নিয়ে আর্টিকেল না লেখার চেষ্টা করবেন সব সময়।



  • ইমেজ কপি করবেন না। গুগল থেকে ইমেজ নিয়ে ব্লগে দিবেন না। অনেক সময় এটা কপি রাইট হতে পারে। গুগলে অনেক ফ্রি ইমেজ সাইট রয়েছে সেখান থেকে ইমেজ নিতে পারবেন। আপনি গুগলে গিয়ে লিখবেন free image site. নিচে একটি ফ্রি ইমেজ সাইটের লিংক দেওয়া হলো-

https://www.shutterstock.com


গুগল এডসেন্স পাওয়া অনেকটা সোনার হরিণ পাওয়ার মতো। আশা করি উপরের বিষয় গুলো মেনে ব্লগে কাজ করলে খুব সহজে গুগল এডসেন্স পাবেন Blog Easy Google Adsense। সব কিছু সঠিক থাকলে ২৪ ঘন্টার মধ্যে ব্লগে গুগল এডসেন্স এপরুভ হয়ে যাবে ইনশাল্লাহ।

আপনাদের সকলকে অসংখ্যা ধন্যবাদ আমার পুরো আর্টিকেলটি পড়ার জন্য। ধন্যবাদ।

3 comments:

  1. ami 4 mas blogger website a kaj korse but adsense passe na plz help me bro

    ReplyDelete
  2. AGE NIJER গুগল এডসেন্স এপরুভ KORUN.

    ReplyDelete